সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেতার সদর দপ্তরের পরিচালকের কাছে কর্মরত অনিয়মিত শিল্পী সংস্থার স্মারকলিপি

betar sharoklipi pic 15.9বাংলাদেশ বেতার সদর দপ্তরের (প্রশাসন ও অর্থ)পরিচালক খান মোহাম্মদ রেজাউল করিম এর কাছে বাংলাদেশ বেতারের কর্মরত অনিয়মিত শিল্পী সংস্থা সিলেট কেন্দ্রের পক্ষ থেকে ১৫ সেপ্টেম্বর চাকুরী স্থায়ীকরণের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপিতে উল্লেখ্য করা হয়েছে বাংলাদেশ বেতারের বিভিন্ন কেন্দ্র/ইউনিটে অস্থায়ীভাবে বিভিন্ন শাখা প্রশাখায় প্রায় ৬শ’ জন কর্মরত অনিয়মিত শিল্পীদের চাকুরী স্থায়ীকরণের একটি মানবিক আবেদন। এতে আরো উল্লেখ করা হয় ৩৫ বছর যাবত শুধু মাত্র মাসিক পারিশ্রমিক ২ হাজার হতে ৭ হাজার টাকার বিনিময়ে সরকারের অন্যান্য সুযোগ সুবিধা ও ভাতাদি থেকে বঞ্চিত রেখে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কর্ম দায়িত্ব পালন করে যাচ্ছে। বর্তমান সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে তাদের গুরুত্বপূর্ণ অগ্রণী ভূমিকা রয়েছে। কিন্তু অনিয়মিত কর্মরত শিল্পীরা মানবেতর জীবন যাপন করছে। এ বিষয়টি বিবেচনায় রেখে চাকুরী স্থায়ীকরণের ব্যাপারে সরকারের সুদৃষ্টি প্রয়োজন।

এদিকে দীর্ঘদিন যাবত দাবী আদায়ের লক্ষ্যে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীসহ, অর্থমন্ত্রী, তথ্যমন্ত্রী, তথ্যসচিব বেতারের উর্ধ্বতন কর্মকর্তাসহ সরকারের বিভিন্ন মন্ত্রী, প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গের কাছে যৌক্তিক দাবীর প্রেক্ষিতে স্বারকলিপি প্রদান করা হয়েছে। তারই ধারাবাহিকতায় তথ্য মন্ত্রণালয় থেকে উপসচিব মোঃ মজিবুর রহমান স্বাক্ষরিত গত ৭ আগস্ট ২০১৭ বেতারের মহাপরিচালক এর কাছে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য একটি পত্র প্রেরণ করা হয়েছে যার স্মারক নং-১৫.০০.০০০০.০২২.৩১.০২২.১৭-২৩৩। কিন্তু এ কাজের অগ্রগতি কতটুকু হয়েছে তা এখনও জানা যায়নি।

তবে স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ বেতার সদর দপ্তরের (প্রশাসন ও অর্থ)পরিচালক খান মোহাম্মদ রেজাউল করিম আশ্বাস প্রদান করে বলেন, স্থায়ীকরণের বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে তারই পাশাপাশি সম্মানী বৃদ্ধির বিষয়টি অগ্রাধিকার দেয়া হবে যাতে কিছুটা হলেও স্বস্তিতে জীবন যাপন করা যায়। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার সদর দপ্তরের বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক ড. মির শাহ আলম , সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মো. ফখরুল আলম, আঞ্চলিক প্রকৌশলী মানোয়ার হোসেন খান, উপ-আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিক, উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হামিদুর রহমান, উপ-আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আব্দুল হক, উপ-আঞ্চলিক পরিচালক মো. হাবীবুর রহমান,সহকারী পরিচালক মোঃ জাকিরুল ইসলাম, পবিত্র কুমার দাশ, প্রদীপ চন্দ্র দাস, মোঃ যোনায়েদ হোসেন , স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের কর্মরত অনিয়মিত শিল্পী সংস্থার সভাপতি এম রহমান ফারুক, সাধারণ সম্পাদক সুরজিত দেব তনু,আব্দুল মজিদ লস্কর, মোঃ মতিউর রহমান, জাহানারা বেগম, দয়ানন্দ দাস, সহ-সভাপতি শুক্লা রানী চন্দ, মোহাম্মদ অলিউর রহমান, আব্দুল হক, সদস্য আফাতাব উদ্দিন, রেখা বেগম, অঞ্জনা রানী দাশ, সালাউদ্দিন, আব্দুল কাইয়ুম, আনোয়ার হোসেন ভূইয়া, জালাল আহমদ, মো.সোহেল, রাসু, মুন্না খান, ছালমা বেগম, আনোয়ারা বেগম ও গূলবাহার প্রমূখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: