সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেলফিতে ঠোঁট বাঁকা করেন কেন?

selfie-cover-20170913130409নিউজ ডেস্ক:: ফেসবুকের প্রধান অনুষঙ্গ সেলফি। দেখা যায় নারীরা তাদের কোন কোন মুহূর্ত বা অবস্থান জানাতে বিশেষ মুখভঙ্গি করে সেলফি তোলেন। এর কারণ কী? সামাজিক বিদ্রোহ, নাকি সমাজ-সংসারের প্রতি ভেংচি? নাকি এর কোনটিই নয়! কেউ কি বলতে পারেন?

বাংলাদেশে ফেসবুকের জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে বাড়ছে সেলফি তোলার প্রতিযোগিতাও। তাই ফেসবুকে সেলফির এই মুখভঙ্গি দেখে অনেকেই হয়তো বিরক্ত। কিন্তু কেউ ব্যাপারটি নিয়ে মাথা ঘামাচ্ছেন না!

selfie

এই বিশেষ মুখভঙ্গিটির কেতাবি নাম ‘পাউট’। মেরিয়াম-ওয়েবস্টার ডিকশনারির মতে— ‘to show displeasure by thrusting out the lips’। কিন্তু সেলফি তুলতে কেন এমন মুখভঙ্গি করতে হচ্ছে, সেটি ভাবার বিষয়। কী এমন ডিসপ্লেজার বা অসন্তোষের ঘটনা ঘটল যে, সেলফি তুলতে গেলেই এই মুখভঙ্গি করতে হবে?

শুধু নারীরা নন, কিছু পুরুষও এভাবে সেলফি তুলে আপলোড করেন। অনেকেই জানান, এটা একটা ট্রেন্ড। কিন্তু ট্রেন্ডেরও তো একটা সৌন্দর্য থাকে। এর সৌন্দর্য কোথায়? নাকি বিকৃত মানসিকতার পরিচয়?

selfie

কেউ কেউ মনে করেন, এর পেছনে নাকি কাজ করছে যৌন আবেদন তৈরির অভিপ্রায়। এই মুখভঙ্গিকে চুম্বনের মহড়া বলে মনে করেন তারা। কারণ এই ভঙ্গিমায় ঠোঁট পূর্ণরূপে দৃশ্যমান হয়।

আবার অনেকে এই ভঙ্গিমাকে আকর্ষণীয় বলে মনে করেন। তবে মজার ব্যাপার হচ্ছে, এমন মুখভঙ্গি করা সেলফির নারীদের চেয়ে পুরুষরা স্বাভাবিক মুখভঙ্গির নারীদের পছন্দ করেন ৩৩ শতাংশ বেশি।

selfie

সব কারণকে ছাপিয়ে গেছে ‘ট্রেন্ড’। বিশেষ করে, টিনএজাররা চেন সিস্টেমে নকল করতে করতে এটাকেই ট্রেন্ড করে তুলেছে। ‘লুকিং হট’ই এখানে বিষয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: