সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিবাদ সমাবেশ

21557478_276197069548153_6117328998307519957_n‘মিয়ানমারে মানবতা লংঘিত, জেগে ওঠো বিশ্ব বিবেক” এই শ্লোগানকে সামনে রেখে গান,কবিতা ও প্রতিবাদি উচ্চারণে বিক্ষোভ সমাবেশ পালন করলো সম্মিলিত সাংস্কৃতিক জোট। রবিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জোটের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেনীপেশার লোকদের অংশগ্রহনে প্রানবন্ত অনুষ্টানে বক্তারা বলেন, মিয়ানমায়ের এ গণহত্যায় নিন্দা জানানোর ভাষা আমরা হারিয়ে ফেলেছি। এ নিয়ে প্রতিবাদী ঝড় উঠলেও অবস্থার কোন পরিবর্তন ঘটছেনা। মানবাধিকার লংঘনের এমন জঘন্য দৃষ্টান্ত বিশ্ববিবেকের সামনে ঘটলেও প্রতিরোধ মোকাবেলায় নেওয়া হচ্ছেনা কার্যকর পদক্ষেপ।

বক্তারা আরো বলেন, বিশ্বের বিবেকবানদের এ হত্যাযজ্ঞ প্রতিহত করতে বিশেষ করে জাতিসংঘকে কার্যকর ভূমিকা পালনে বাধ্য করতে হবে। জীবন বাঁচাতে যেসব রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু বাংলাদেশে অবস্থান নিয়েছে তাদের মানবতার স্বার্থে বাংলাদেশ আশ্রয় দিয়েছে, কিন্তু এই রোহিঙ্গাদের জাতিসংঘের তত্ত্বাবধানের মিয়ানমানের মধ্যেই একটি সেইভ জোন করে তাদেরকে নাগরিকত্ব ও মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়ার মাধ্যমে তাদের সেখানে ফেরত নিতে হবে।’ শুধু মায়ানমার নয়, দেশে দেশে মানবতা লংঘনের যে কোন ঘৃণ্য কার্যক্রমকে সম্মিলিত সাংস্কৃতিক জোট বরাবরই নিরুৎসাহিত করে। এ অবস্থায় সংস্কৃতিকর্মীরা আজ ক্ষোভে প্রতিবাদ মুখর। বক্তারা অবিলম্বে মায়ানমারে রোহিঙ্গা গণহত্যা বন্দে কার্যকর পদক্ষেপ গ্রহনে জাতিসংঘের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোট-সিলেট সভাপতি ছড়াকার জয়নাল আবেদিন জুয়েল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গীতিকার জামাল আহমদ এর পরিচালনায় প্রতিবাদী ছড়া আবৃত্তি করেন জোটের সিনিয়র সহ- সভাপতি ,ছড়াকার অজিত রায় ভজন, ছড়াকার শ্যামল কান্তি সোম , ছড়াকার চন্দ্র শেখর দেব ,যুগ্ন সম্পাদক সৈয়দ মোক্তাসিম আলী আজাদ, নির্বাহী সদস্য জামাল হোসেন, ছড়াকার হেপী রানী বৈদ্য, সংগীত শিল্পী রুনু চক্রবর্তী, জোটের উপদেষ্টা মোহিব আলী। এ সময় আরো উপস্থিত ছিলেন বাউল লাল মিয়া,নয়ন দাস,পাপ্পু কুমার বৈদ্য ,আমান উল্লাহ আমান প্রমুখ । – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: