সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এটা বার্মার ইনডাইরেক্ট অ্যাটাক অন বাংলাদেশ: মুহিত

001-600x338ডেস্ক রিপোর্ট:: মায়ানমারের রাখাইন প্রদেশে সেনাবাহিনীর নির্যাতনের ফলে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী বেড়ে যাওয়াকে বাংলাদেশে বার্মার ‘ইনডাইরেক্ট অ্যাটাক’ হিসেবে উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, “হ্যাঁ, ইট ইজ অ্যান অ্যাটাক অন বাংলাদেশ। এটা বার্মার ইনডাইরেক্ট অ্যাটাক অন বাংলাদেশ এবং তা প্রতিহত করতে হবে।”

সোমবার দুপুরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভা শেষে রোহিঙ্গা শরণার্থী বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন তিনি। তবে; এসব কথাকে তার ব্যক্তিগত অভিমত বলেও উল্লেখ করেন।

অর্থমন্ত্রী আরো বলেন, রোহিঙ্গাদের নিয়ে যে নীতিমালা আছে সরকার সে অনুযায়ী কাজ করছে। তাদের আশ্রয়ও দেয়া হচ্ছে এবং সরকার তাদের জন্য মিয়ানমারে একটি জোন করারও দাবি জানাচ্ছে। মায়ানমার সরকারের এ আচরণের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায়, পুরো বিশ্বকেই তা চিন্তা করতে হবে বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী মুহিত।

এসময় জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ও সিলেট জেলা বার সভাপতি এডভোকেট মো: লালাসহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: