সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তামাবিল পূর্ণাঙ্গ স্থলবন্দরের উদ্বোধন স্থগিত

dsnewspic11sep__00f6নিজস্ব প্রতিবেদক ::

গোয়াইনঘাটের তামাবিলে পূর্ণাঙ্গ স্থলবন্দরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। শত কোটি টাকা ব্যয়ে নির্মিত এই স্থলবন্দরটির উদ্বোধন করার কথা ছিলো আজ সোমবার। তবে হঠাৎ করেই এর উদ্বোধন স্থগিত করা হয়েছে।

জানা যায়, তামাবিল স্থলবন্দর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মহিত এবং উদ্বোধক হিসেবে নৌপরিবহণমন্ত্রী শাহজাহান খান উপস্থিত থাকার কথা ছিলো । অর্থমন্ত্রীর ব্যস্ততার কারণেই পিছিয়ে গেছে সকল প্রস্তুতি সম্পন্ন করা উদ্বোধনী এই অনুষ্ঠান।

স্থলবন্দর কর্তৃপক্ষ গণমাধ্যমকে জানিয়েছেন, অর্থমন্ত্রীর ব্যস্ততার কারণে উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারবেন না বলেই অনুষ্ঠান পেছানো হয়েছে। দ্রুততম সময়ের মধ্যেই এটি উদ্বোধন করা হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ৮ মে নৌপরিবহণমন্ত্রী শাহজাহান খান তামাবিল স্থলবন্দর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভূমি ও স্থলবন্দরের সার্বিক উন্নয়নসহ প্রকল্প বাস্তবায়নে ৬৯ কোটি ২৬ লাখ ২৮ হাজার টাকা ব্যয় নির্ধারণ করে এর নির্মাণ কাজ শুরু হয়। দীর্ঘ ২৮ মাসে লাগাতর কাজের মধ্য দিয়ে স্থলবন্দরটির নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। স্থলবন্দরটি চালু হওয়ার পর ভারতের মেঘালয়সহ ত্রিপুরা, নাগাল্যান্ড, আসাম ও ভুটানের সাথে ব্যবসাবাণিজ্য সম্প্রসারিত হবে। একই সাথে সরকার প্রতি বছর এই স্থলবন্দর থেকে শত কোটি টাকারও অধিক রাজস্ব আয় করতে পারবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিমত প্রকাশ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: