সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্টিফেন্সের হাতে ইউএস ওপেন শিরোপা

dsnewspic11sep__001খেলাধুলা ডেস্ক ::
প্রথমবার কোনও গ্র‌্যান্ড স্লামের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হয়ে ইউএস ওপেনের শিরোপা নিজের করে নিলেন স্লোয়ান স্টিফেন্স। অথচ ছয় সপ্তাহ আগেও র‌্যাংকিংয়ে ৯৫৭ নম্বরে ছিলেন স্লোন স্টিফেন্স। আর মেয়েদের বিশ্ব র‌্যাঙ্কিংয়ে স্টিফেন্সের অবস্থান ছিল ৮৩ নাম্বারে। তবে সবাইকে পিছনে ফেলে শনিবার রাতে নারী এককের ফাইনালে তার সামনে কোন সুবিধা করতে পারেন নি ম্যাডিসন কিস। দুই মার্কিনীর এ লড়াইয়ে ১৫ তম বাছাই কিসকে অবাছাই স্টিফেন্স পরাজিত করেন ৬-৩ ৬-০ গেমে।

দীর্ঘ ১১ মাস পর ফিরেছিলেন উইম্বলডনে। প্রথম রাউন্ডেই নিয়েছিলেন বিদায়। কিন্তু দুই মাসে অনেক কিছু বদলে গেছে তার। ১৬ ম্যাচের ১৪টি জিতে অবাছাই এই আমেরিকান উঠলেন প্রথম কোনও গ্র্যান্ড স্লামের ফাইনালে। জিতলেন ইউএস ওপেন শিরোপা। জীবনে প্রথমবার কোনও গ্র‌্যান্ডস্লামের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হলেন স্টিফেন্স।

আর্থার অ্যাশে স্টেডিয়ামে শনিবার গ্যালারি মুখরিত ছিল আমেরিকানদের উৎসাহ-উদ্দীপনায়। কারণ তারা নিশ্চিত ছিল তাদের ঘরেই থাকছে ইউএস ওপেন শিরোপা। প্রতিপক্ষ দুজনই যে আমেরিকার। স্টিফেন্সের মতো তার স্বদেশী ম্যাডিসন কিসেরও এটি প্রথম ফাইনাল। কিন্তু খেলা শেষে স্লোয়ান স্টিফেন্সই শিরোপা জয় করে নিলেন।

এর আগে ২০১৩ সালে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন স্টিফেন্স। যা ছিল এতদিন তার সেরা পারফরম্যান্স। ১৫ নম্বর বাছাই ম্যাডিসন ২০১৫ অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে গিয়েছিলেন। তারপর উঠলেন এবারের ইউএস ওপেনের ফাইনালে। কিন্তু শেষরক্ষা করতে পারলেন না। ২০০২ সালে অস্ট্রেলিয়ান ওপেনে জেনিফার ক্যাপ্রিয়াতির পর উইলিয়ামস পরিবারের বাইরে প্রথম কোনও আমেরিকান মেয়ে গ্র্যান্ড স্লামে চ্যাম্পিয়ন হলো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: