সর্বশেষ আপডেট : ৪ সেকেন্ড আগে
শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘এক মুসলমানকে সাহায্য করা অন্য মুসলমানের কর্তব্য’

jakir-nayek-20170910133922আন্তর্জাতিক ডেস্ক:: মিয়ানমারের রাখাইন প্রদেশে রোহিঙ্গাদের ওপর অত্যাচার, নির্যাতন, ধর্ষণ এবং হত্যার ঘটনায় বিশ্বজুড়ে নিন্দা জানিয়েছে বিভিন্ন দেশ। অবিলম্বে এই সমস্যা সমাধানের জন্য মিয়ানমারকে বিভিন্ন দেশের তরফ থেকে আহ্বান জানানো হচ্ছে।

সম্প্রতি মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের ওপর হত্যা, নির্যাতন এবং নিপীড়নের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ভারতের বিতর্কিত ইসলামিক বক্তা, লেখক ও ধর্ম প্রচারক জাকির নায়েক।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাকির নায়েক বলেন, এটা খুবই আফসোসের ব্যাপার যে বার্মাতে মুসলিমদের ওপর এমন নির্যাতনের ঘটনা ঘটছে। তবে তাদেরকে অন্য মুসলিমদের সাহায্য করা উচিত বলে উল্লেখ করেন তিনি।

জাকির নায়েক বলেন, কুরআন এবং হাদিস অনুযায়ী এক মুসলমানকে সাহায্য করা অন্য মুসলমানের কর্তব্য। বার্মাতে যা হচ্ছে তাতে সেখানকার মুসলিমদেরও আমাদের সাহায্য করা উচিত।

গত ২৪ আগস্ট রাতে একযোগে কয়েকটি পুলিশ চেকপোস্টে রোহিঙ্গা বিদ্রোহীরা হামলা চালায়। এতে নিরাপত্তা বাহিনীর কয়েকজন সদস্যসহ বেশকিছু রোহিঙ্গা নিহত হয়।

ওই ঘটনার পর সেনাবাহিনী মোতায়েন করে মিয়ানমার সরকার। রোহিঙ্গাদের বাড়িঘরে আগুন, নারীদের ধর্ষণ ও হত্যা এবং গুলি করে রোহিঙ্গাদের হত্যাসহ ব্যাপক দমন-পীড়ন শুরু করে সেনাবাহিনী।

প্রাণে বাঁচতে রাখাইন ছেড়ে বাংলাদেশ সীমান্তে আসতে শুরু করে রোহিঙ্গারা। মাত্র দুই সপ্তাহে প্রায় ২ লাখ ৭০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এই সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: