সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিদের বৈধকরণ নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা

oboidho-kormi-20170910142125নিউজ ডেস্ক:: মালয়েশিয়ায় বাংলাদেশি অবৈধ অভিবাসীদের বৈধকরণ বিষয়ে আন্তঃমন্ত্রণালয় এক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার ১০ সেপ্টেম্বর বেলা ১১টায় রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সভাপতিত্বে এতে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা এবং মন্ত্রণালয়ের অধীনস্থ দফতর ও সংস্থার প্রধান কর্মকর্তারা অংশ নেন। এতে আরও অংশ নেন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী মালয়েশিয়ায় বাংলাদেশি অবৈধ অভিবাসীদের বৈধকরণ এবং নতুন করে যেন কেউ অবৈধভাবে সেদেশে না যেতে পারে; তার জন্য জোরালো প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

সভায় মালয়েশিয়ায় থাকা অবৈধ বাংলাদেশি কর্মীদের বৈধকরণে জোরালো কূটনৈতিক প্রচেষ্টা গ্রহণ, অবৈধভাবে মানবপাচার প্রতিরোধ এবং দক্ষ ও আধাদক্ষ কর্মী পাঠানোসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ বিষয়ে কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রাখা এবং মানবপাচার রোধে পুলিশ, ইমিগ্রেশন, কোস্টগার্ড, বিজিবিসহ সংশ্লিষ্ট অন্যান্যদের নিদের্শনা দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চলমান কার্যক্রম জোরদারের ওপর গুরুত্ব দেওয়া হয়।

সভায় অবৈধ অভিবাসীদের রিহায়ারিংয়ের আওতায় আনার জন্য মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের শ্রম উইংয়ের মাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারণা অব্যাহত রাখা, বাংলাদেশের বিমানবন্দরগুলোতে অবৈধভাবে কর্মী গমন রোধে মনিটরিং ও এনফোর্সমেন্ট টাস্কফোর্সের কার্যক্রম জোরদার বিষয়েও আলোচনা করা হয়।

এর বাইরেও স্টুডেন্ট ভিসা, ভিজিট ভিসাসহ বিভিন্ন ব্যক্তিগত ভিসায় বিদেশ যেতে কূটনৈতিক উদ্যোগ গ্রহণের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়।

এছাড়াও মালয়েশিয়ায় জি টু জি প্লাস প্রক্রিয়ায় বৈধভাবে যাওয়া কর্মীদের বিভিন্ন কল্যাণমূলক সুযোগ-সুবিধা নিয়েও সভায় আলোচনা করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: