সর্বশেষ আপডেট : ২১ মিনিট ১২ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মায়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে লালাবাজারে মানববন্ধন

dsnewspic10sep2017___010মায়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে শনিবার বিকেলে দক্ষিণ সুরমার ঢাকা-সিলেট মহাসড়কের লালাবাজারে বিশ্বনাথ উপজেলার অলংকারী, দক্ষিণ সুরমার তেতলী, সিলাম ও লালাবাজার ইউনিয়নের যৌথ উদ্যোগে এক বিশাল মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, মায়ানমারে মুসলিম নিধন অবিলম্বে বন্ধ করতে হবে। এই অমানবিক গণহত্যা প্রতিরোধে সর্বত্র তীব্র আন্দোলন গড়ে তোলা এখন সময়ের দাবী। মায়ানমারের নিরীহ মুসলিমদের পাশে দাড়ানোর জন্য দেশের সর্বস্থরের মানুষের বিবেক জাগ্রত করতে হবে। এজন্য প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা। বক্তারা অবিলম্বে এসব গণহত্যা বন্ধের জন্য কার্যকরী প্রদক্ষেপ গ্রহনের জন্য জাতিসংঘের সু-দৃষ্টি কামনা করেন।

দক্ষিণ সুরমার বিশিষ্ট সালিশী ব্যক্তিত্ব আলহাজ্ব আব্দুল ওয়াহাব খান খোকা মিয়ার সভাপতিত্বে, আমির আলী, নজরুল ইসলাম, খালেদ আহমদ ও লায়েক আহমদ জিকুর যৌথ পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ ইমাদ উদ্দিন নাসিরী।

বক্তব্য রাখেন লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল, সাবেক চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধুরী, তেতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উসমান আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজুমল ইসলাম রুহেল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লালাবাজার বণিক সমিতির সভাপতি এনাম মিয়া চৌধুরী, সাবেক সভাপতি ওয়ারিছ আলী মেম্বার, সাধারণ সম্পাদক নিজাম আহমদ, বিশিষ্ট সমাজসেবী লোকমান আহমদ, আশিক আলী, তোয়াজিদুল হক তুহিন, দক্ষিণ সুরমা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, বিশিষ্ট ব্যবসায়ী বশির মিয়া, আপ্তাব আলী, মকবুল হোসেন মামুন, এম এ রহিম, জাকারিয়া চৌধুরী, আরশ আলী, সমাজসেবী এম এ হক, সোহানুর রহমান সোহাগ, জিলাল খান, আব্দুস সামাদ, শাহরিয়ার ইমন, রুহুল আমিন, মিনহাজ আলী, আবরার আহমদ রায়হান, ইমাদ উদ্দিন, জসিম উদ্দিন, আতিকুর রহমান সানি, আনোয়ার হোসেন, আবুল কালাম, নাজিম উদ্দিন রাসেল, নাজিম খান, রিপন আহমদ প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লালাবাজারের কেন্দ্রীয় ইমাম ও খতিব মাওলানা নূর উদ্দিন সিদ্দিকি।

মানববন্ধনে নিজগাঁও যুব সমাজ, অভিযাত্রিক পাঠক ফোরাম, ভালকী যুব সমাজ, শাপলা জুটি স্পোটিং ক্লাব, লতিফিয়া ইসলামি সুন্নি সমাজ কল্যাণ সংস্থা, খাজাখালু যুব সংঘ, সভা সুন্দর স্পোটিং ক্লাব, আশার আলো যুব সংঘ, আশার আলো ও আদর্শ সমবায় সমিতি হিলু এবং গকুলপুর যুব সমাজ সংগঠনের নেতৃবৃন্দ সহ বাজারের ব্যবসায়ীর এবং এলাকার সর্বস্থরের জনসাধারণ অংশ গ্রহন করেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: