সর্বশেষ আপডেট : ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শহর ও গ্রামে এখন খুব বেশি তফাত নেই, সবখানেই উন্নয়নের ছোঁয়া – অর্থমন্ত্রী

IMG_20170909_150551-600x286নিজস্ব সংবাদদাতা:: ২০২৪ এর পর দেশে দারিদ্র থাকবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, আমাদের টার্গেট ২০৩০ সালের মধ্যে দেশ থেকে দারিদ্র দূর করা। তবে আশা করছি, ২০২৪ সালের মধ্যেই আমরা এই টার্গেট পুরণ করতে পারবো। এরপরও যদি কেউ থেকেও থাকে, তবে এদের দায়িত্ব সরকার নেবে।

শনিবার দুপুরে নগরীর মেন্দিবাগে বেসরকারি উন্নয়ন সহযোগী সংস্থা ‘সীমান্তক’-এর ৪০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। এর আগে সকাল ১০টায় ধোপাদিঘীরপাড়স্থ বিনোদিনী হাসপাতাল থেকে মাছিমপুরস্থ সীমান্তিক কমপ্লেক্স পর্যন্ত বর্ণাঢ্য র্যা লির মাধ্যমে শুরু হয় দিনব্যাপি অনুষ্ঠানমালার।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, শহর ও গ্রামে খুব এখন বেশি তফাত নেই। সবখানেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। দেশের ৬০-৭০ শতাংশ এলাকাই এখন উন্নত। একে ১০০ শতাংশে উন্নীত করা খুব দূরুহ না। আশা করছি, ২০২৪ সালের মধ্যেই আমরা এটা করতে পারবো। ২০১৮ সালের মধ্যে সারাদেশে বিদ্যুতায়ন করা হবে বলেও জানান অর্থমন্ত্রী।

সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আহমদ আল কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সিলেটের স্বাস্থ্য ও শিক্ষাখাতের উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সীমান্তিকের নির্বাহী পরিচালক ড. আহমদ আল সাবির।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য, পরিবার ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা, বিএমআরসি’র চেয়ারম্যান প্রফেসর ডা. সৈয়দ মুদাচ্ছের আলী। এছাড়া সিটি মেয়র আরিফূল হক চৌধুরী, সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত একে আবুল মোমেনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা এতে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মানবসম্পদ উন্নয়নে অবদানের জন্য সাবেক সংসদ সদস্য শিক্ষাবিদ হাফিজ আহমদ মজুমদারকে এবং মুক্তিযুদ্ধ ও শিক্ষায় অবদানের জন্য ভাষাসৈনিক অধ্যাপক মো. আব্দুল আজিজকে সীমান্তিক পদক প্রদান করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: