সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১১ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ত্রীর অতিকথন যেভাবে সামলাবেন

dsnewspic9sep17__0118লাইফস্টাইল ডেস্ক ::
সাংসারিক জীবনে খুঁটিনাটি ব্যাপার নিয়ে স্বামীর সঙ্গে স্ত্রীরা প্রায়ই কথা কাটাকাটি করে থাকেন। কেউ কেউ বেশ চেঁচামেচি করে ঝগড়া করেন। কেউ আবার মুখ বুজে সহ্য করে নেন। তবে সমস্যা যাই হোক, তা মোকাবিলা করুন বুদ্ধিমত্তা দিয়ে। নয়তো প্রতিনিয়ত মানসিক চাপ বাড়তে থাকবে, যা সংসারের সুখ-শান্তিতে ব্যাঘাত ঘটাবে। সুতরাং এই ধরনের সমস্যা মেটানোর গুরুত্বপূর্ণ কিছু উপায় পাঠকদের জন্য তুলে ধরা হলো।

► প্রথমে স্ত্রীর সব কথা শুনুন। ভেবে দেখুন তো ঠিক কোন কোন জায়গায় তার অভিযোগ। সেই ভুলগুলো কি আপনার পক্ষে শুধরে নেওয়া সম্ভব?‌ যদি পারেন এবং সেই অভিযোগ যদি ন্যায্য হয় তাহলে ভুল শুধরে নেওয়াই ভালো। তাতে আপনার এবং সম্পর্কের লাভ।

► পাল্টা বোঝান। বলুন, দোষত্রুটি নিয়েই মানুষ। সমস্যা হলে আলোচনার মাধ্যমে সমাধান করতে হয়। ঘ্যানঘ্যান করে বা অভিযোগ করে কোনো লাভ হয় না।

► স্ত্রী বা প্রেমিকা কাদের সঙ্গে মেলামেশা করেন, সেটা খেয়াল করুন। তার বন্ধুরাও কি এভাবেই সব সময় একে অপরের ওপরে দোষারোপ করেন?‌ তা হলে কিন্তু ব্যাপারটা ক্ষতিকর।

► নিজেকেও শান্ত রাখুন। কেননা, সমালোচনা জীবনের অঙ্গ। তার জন্য নিজেকে মানসিক কষ্ট দেবেন না। ‌‌‌এবং তার অভিযোগ শান্তভাবে সমাধানের চেষ্টা করুন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: