সর্বশেষ আপডেট : ২০ মিনিট ১৪ সেকেন্ড আগে
শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গারা বিএনপি করে না, তাদের বাঁচান

rohinga-20170909143256নিউজ ডেস্ক:: মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গারা বিএনপি করে না, তাদের বাঁচাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

পল্টন থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. খলিল মৃধা ও মতিঝিল থানা শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ঢাকার বরিশাল জাতীয়তাবাদী যুব উন্নয়ন ফোরাম নামের একটি সংগঠন।

তিনি বলেন, মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতনের ঘটনায় বিশ্বমানবতা আজ পানিতে ভাসছে। রোহিঙ্গা সঙ্কট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন মিয়ানমার সফরে যাচ্ছেন না? তারা তো বিএনপি করে না, মানবিক দিক থেকে তাদের রক্ষা করা আমাদের দায়িত্ব।

ফারুক বলেন, বাংলাদেশে চলছে অরাজকতা। পাশের দেশ মিয়ানমারে চলছে রোহিঙ্গা হত্যাযজ্ঞ। সরকারদলীয় লোকজন সেই দিকে দৃষ্টি না দিয়ে খালেদা জিয়া ও তার দলের সমালোচনা নিয়ে ব্যস্ত। রাজনৈতিক বক্তব্য না দিয়ে আমাদের উচিত ঐক্যবদ্ধভাবে তাদের রক্ষা করা।

মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেন, বিশ্বমানবতা আজ দুই বান্ধবীর যাঁতাকলে পিষ্ট হয়েছে। একজন হচ্ছেন বাংলাদেশের বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অন্যজন হলেন মিয়ানমারের বর্তমান গণতন্ত্রের লেভাসধারী প্রধানমন্ত্রী অং সাং সু চি। তাদের বিরুদ্ধে কথা বললেই জেল-জুলুম, হামলা-মামলার শিকার হতে হচ্ছে।

রোহিঙ্গা সঙ্কট সমাধানে বাংলাদেশ সরকারের আন্তরিকতার অভাব রয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

শওকত মাহমুদ এ সময় পল্টন থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. খলিল মৃধা ও মতিঝিল থানা শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. আলতাব হোসেন সরদারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের সাধারণ সম্পাদক এনামুল হক, বিএনপি নেতা ঢালী আমিনুল ইসলাম রিপন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: