সর্বশেষ আপডেট : ১ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্তমান সরকারকে ধ্বংস করতে গভীর ষড়যন্ত্র চলছে —-শিক্ষামন্ত্রী

Pic-2গোলাপগঞ্জ সংবাদদাতা ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে শিক্ষা বিভাগে বড় ধরনের পরিবর্তন এনেছে। বিশ্বের মানচিত্রে শিক্ষাক্ষেত্রে সবচেয়ে বেশি পিছিয়ে ছিল এ দেশ। বর্তমানে শিক্ষাক্ষেত্রে পিছিয়ে নয় আমাদের দেশ। বর্তমানে এ দেশে প্রায় নিরানব্বই ভাগ ছেলে-মেয়ে শিক্ষিত রয়েছে এবং মেয়েরাই এগিয়ে রয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সাক্ষরতা দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মো. খায়রুল আমিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি রফিক আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছালিক, জেলা আওয়ামী লীগের নেতা ও গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সেক্রেটারি সৈয়দ মিসবাহ উদ্দিন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মাধ্যমিক উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের উপসচিব জাহাঙ্গির কবির আহমদ, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা অভিজিৎ পাল, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সফিকুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
তিনি সিলেটের শিক্ষার হারকে ইঙ্গিত দিয়ে বলেন, সিলেট ছিল প্রবাসী অধ্যুষিত অঞ্চল। এ অঞ্চলে শিক্ষার হার ছিল খুবই নি¤œমুখী। বর্তমানে সিলেটে শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি শিক্ষাক্ষেত্রে প্রথম অবস্থানে রয়েছে। বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমের ফলে সিলেটসহ সমগ্র দেশে ঘরে ঘরে শিক্ষিত ছেলেমেয়ে রয়েছে। তিনি বলেন, বর্তমান সরকারকে ধ্বংস করার জন্য গভীর ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্রকে মোকাবেলা করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দেশ ও জনগণের উন্নয়নের জন্য বর্তমান সরকারকে সম্মিলিতভাবে সহযোগিতার আহবান জানান। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারই কঠিন পরিস্থিতি মোকাবেলা করে শিক্ষা, চিকিৎসা, কৃষি, মৎস্যসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সরকারের যুগান্তকারী প্রদক্ষেপের কারণে আমাদের আগামী প্রজন্ম বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারছে। তিনি আরো বলেন, বিগত জোট সরকার উন্নয়নের নামে লুটপাট করে জনগণের সম্পদ আত্মসাৎ করেছে। শুধু বিদ্যুৎ খাত থেকে উন্নয়নের নামে ২০ হাজার কোটি টাকা লোটপাট করেছে।
ফলদ বৃক্ষমেলা উদ্বোধন : গতকাল শুক্রবার সকালে গোলাপঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত ফলদ বৃক্ষমেলা ২০১৭-এর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, দেশের নাগরিকদের সুস্থ ও সুন্দর জীবনযাপনে বর্তমান সরকার বদ্ধপরিকর। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। খাদ্য নিরাপত্তা এবং সবুজ বনায়নে দেশকে সাজাতে উদ্যোগ গ্রহণ করছে সরকার। খাদ্য উৎপাদনে আধুনিক যন্ত্র ব্যবহার, বৃক্ষ রোপণ, বীজ বিতরণ সহ কৃষকদের উদ্বুদ্ধ করতে ব্যপক কর্মসূচি হাতে নিয়ে শহর ও গ্রামে কাজ করে যাচ্ছে। এ অগ্রগতির ধারা অব্যহত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন। তাই খাদ্যের নিরাপত্তা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও বসবাসযোগ্য পরিবেশ গড়ে তোলার লক্ষে প্রত্যেক নাগরিকের গাছ লাগাতে হবে। অন্যথায় প্রকৃতি ও পরিবেশের উপর বিরূপ প্রভাব পরবে।
গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. খায়রুল আমিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুল জব্বার, গোলাপগঞ্জ উপজেলা নার্সারি মালিক কল্যাণ সমবায় সমিতির সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রব, কোষাধ্যক্ষ শেখ আব্দুল হাই, সদস্য আব্দুল করিম, মো.বশর উদ্দিন।
অনুষ্ঠানে গোলাপগঞ্জ উপজেলা নার্সারি মালিক কল্যাণ সমবায় সমিতির পক্ষথেকে জাতীয় পুরস্কারপ্রাপ্ত সিলেট নার্সারির পরিচালক মলয় লাল ধরের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মেলায় লিমন নার্সারি, আলী নার্সারি, নাঈম নার্সারি, লাকী নার্সারিসহ সরকারি স্টল অংশগ্রহণ করছে। মেলা আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: