সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসে ঈদ পুনর্মিলনী

untitled-1-20170908175513প্রবাস ডেস্ক:: বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত রোববার (৩ সেপ্টেম্বর) এই ঈদ পুনর্মিলনীতে পর্তুগালের বিভিন্ন এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে তাদের নিয়োগকারী কর্মকর্তা, সহকর্মী ভারত, নেপাল ও পাকিস্তানসহ অন্যান্য দেশের নাগরিকরাও যোগ দেন।

সাও টেওটোনির একটি বিশাল খামার বাড়িতে স্থানীয় সময় বিকেল ৫টায় অনুষ্ঠান শুরু হয়। এতে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূতের ঈদের শুভেচ্ছা বক্তব্যের পরেই অনুষ্ঠানে আগত সব অতিথিকে র্যা ফেল ড্র এর কুপন দেয়া হয়। পরে বাংলাদেশ দূতাবাস দল এবং প্রবাসী বাংলাদেশি দলের মধ্যে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। এরপর নারীদের বালিশ পাসিংয়ের আদলে উত্তেজনাপূর্ণ বল পাসিং অনুষ্ঠিত হয়।

পরে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় র্যা ফেল ড্র। এতে বিজয়ী ৩০ জনের মধ্যে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রদূত রুহুল আলম।

আনন্দ আয়োজনের অন্যতম অংশ ছিল প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে উপস্থিত কয়েকজন বাংলাদেশি গান পরিবেশন করেন।

অনুষ্ঠানের শেষভাগে পরিবেশন করা হয় রাতের খাবার। এতে দেশীয় ঈদ আয়োজনের সঙ্গে মিল রেখে কোরবানির মাংসসহ সেমাই, পোলাও, মুরগির রোস্ট, খাসির রেজালা, ডিম এবং পানীয় দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত এবং দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা প্রবাসী বাংলাদেশিদের নানা সমস্যার কথা অত্যন্ত ধৈর্য সহকারে শোনেন। এবং প্রবাসীদের সুনির্দিষ্ট প্রশ্নের জবাব দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: