সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘গোসলে গিয়ে রক্তে গোসল করলেন শাশুড়ি’

01-20170908215642নিউজ ডেস্ক:: ‘বৃদ্ধ শাশুড়ি।তাকে হত্যা করবে না বলে সাহস করে বাড়িতে গিয়েছিল গোসল করতে। গোসল গিয়ে রক্তে গোসল করলেন শাশুড়ি। নিজের বাড়ির কাছে কখন বোমা (ল্যান্ডমাইন)পুতে রেখেছিল মিয়ানমার সেনাবাহিনী টের পাইনি। সেই বোমাতেই দুই পা হারালেন আমার মায়ের মতো শাশুড়ি। সেদিনের ঘটনা বলতে পারি না। কষ্টে বুক ফেটে যায়।’
এ কান্না রোহিঙ্গা নারী খলিমা বেগমের। খলিমার বয়স ২০ ছুঁইছুঁই। বিয়ে হয়েছে গেল বছর। বান্দরবানের তুমব্রু গ্রামের সীমানা ঘেঁষে মিয়ানমারের তুমব্রু রাইট গ্রাম। আদি পুরুষেরা ও গ্রামেই পত্তন গড়েছিল বলে জানালেন তিনি। গেল ২৫ আগস্ট গোলাগুলির পর ঈদের আগেই বাড়ি ছেড়ে বাংলাদেশ সীমানায় আশ্রয় নেন তার পরিবার।

শুক্রবার বিকেলে তমব্রু রোহিঙ্গা ক্যাম্পের কাছে দাঁড়িয়ে দাঁড়িয়ে কথা হয় খলিমার সঙ্গে। হাত উঁচিয়ে নিজ বাড়ি দেখিয়ে বলেন, বড় সংসার আমাদের। বাড়ি ছেড়ে আসতে মন চায়নি। কয়েক একর জমিতে ধান চাষ করেছি। প্রাণ বাঁচাতেই এপারে আসি।
শাশুড়ির আহত হওয়ার ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেন, ক্যাম্পে গোসলের কোনো ব্যবস্থা নেই। কয়েক দিন গোসল না করতে পারায় শাশুড়ি অস্থির হয়ে যান। ৩ সেপ্টেম্বর দুপুরে শাশুড়ি (সাবুকেন্নসা, ৭০ বছর) বাড়িতে যান গোসল করতে। গোসল সেরে সীমানার কাছে আসতেই বিকট শব্দ হয়। বোমায় (ল্যান্ডমাইন) এক পায়ের হাঁটুর নিচ থেকে উড়ে যায়। আরেক পায়ের মাংসও ছিঁড়ে যায়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে কুতুপালং এমএসএফ হাসপাতালে পাঠানো হয়। এরপর সেখান থেকে ফেরত দিলে উখিয়ায় খ্রিস্টান হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তাররা তার দু’পা-ই কেটে ফেলার পরামর্শ দিচ্ছেন।

সীমান্তে মিয়ানমার সেনাবাহিনী নতুন করে বহু মাইন পুতে রাখছেন বলে জানালেন আরেক রোহিঙ্গা এনাম হোসেন। বলেন, দিন-রাত সারাক্ষণ এখন মাইন পুতে রাখা হচ্ছে সীমান্তে। মাইন বিস্ফোরণে বেশ কয়েকজন মারাও গেছেন বলে জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: