সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৩ সেপ্টেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাও

islami-neta-20170908145007নিউজ ডেস্ক:: মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর দেশটির সেনাবাহিনীর নির্যাতনের প্রতিবাদে আগামী ১৩ সেপ্টেম্বর (বুধবার) বাংলাদেশে মিয়ানমার দূতাবাস ঘেরাও করার ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের বাইরে রোহিঙ্গা নির্যাতন বন্ধে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন সংগঠনের নেতারা।

সমাবেশ থেকে রোহিঙ্গা মুসলিমদের নির্যাতনের জন্য আন্তর্জাতিক আদালতে অং সান সু চির বিচার দাবিও করেন তারা।

সংগঠনের নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম বলেন, বুধবার সকাল ১০টায় বায়তুল মোকাররমের দক্ষিণ প্লাজা থেকে মিয়ানমার দূতাবাস ঘেরাও করা হবে। মিয়ানমারের বিরুদ্ধে কেউ দাঁড়াতে না পারুক, আমরা মুসলিমরা এক হয়ে এর প্রতিবাদ করব।

সমাবেশ থেকে আগামী ১১ সেপ্টেম্বর সারাদেশে বিক্ষোভ মিছিল করারও ঘোষণা দেয়া হয়। এছাড়াও পরদিন ১২ সেপ্টেম্বর রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের কর্মসূচি দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, মিয়ানমারের এই পরিস্থিতিতে জাতিসংঘ কোথায়? মানবাধিকার সংগঠনগুলো কোথায়? কেন তারা কথা বলছে না। কেউ বলুক না বলুক, আমরা চুপ থাকব না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমতিয়াজ আলম বলেন, মিয়ানমারে নারীদের ধর্ষণ করা হচ্ছে, অথচ সু চি বলছেন কিছু হচ্ছে না। তিনি নারী নাকি অন্য কিছু?

এসময় সরকার ও প্রধানমন্ত্রীর সমালোচনা করে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাল বলেন, তুরস্কের ফার্স্ট লেডি এসে রোহিঙ্গাদের খোঁজ নিয়ে গেছে অথচ আপনি (প্রধানমন্ত্রী) পারলেন না সময় করে তাদের দেখতে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: