সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রোহিঙ্গারা বাংলাদেশি হলে আরাকানও বাংলাদেশের’

esa-20170908163332নিউজ ডেস্ক:: সম্প্রতি মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ‘বাংলাদেশের নাগরিক’ দাবি করেছে। এর জবাবে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম বলেন, রোহিঙ্গারা বাংলাদেশের নাগরিক হলে আরাকানও বাংলাদেশের রাজ্য।

শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের বাইরে রোহিঙ্গা নির্যাতন বন্ধে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

এ সময় মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম বলেন, মিয়ানমার থেকে রোহিঙ্গাদের নির্যাতন করে বাংলাদেশে পাঠানো হচ্ছে। মিয়ানমার বলছে রোহিঙ্গারা বাংলাদেশের নাগরিক। আমি বলি, ‘হাজার হাজার বছর ধরে মিয়ানমারে বসবাসরত রোহিঙ্গারা যদি বাংলাদেশের নাগরিক হয়, তবে তাদের বসবাস্থল আরাকানও বাংলাদেশের রাজ্য। বাংলাদেশের জন্য আরাকান ছেড়ে দিন। তা নাহলে আমরা আরাকান দখল করে ছাড়বো।

‘শান্তি’ প্রতিষ্ঠায় দেয়া নোবেল পুরষ্কারকে প্রশ্নবিদ্ধ করে তিনি বলেন, পাকিস্তানের মালালা ইউসুফজাই মুসমানদের দুশমন (শত্রু) বানিয়ে শান্তিতে নোবেল পেয়েছে আর সু চি (মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সুচি) মুলমানদের হত্যা করে শান্তিতে নোবেল পেয়েছেন।

মিয়ানমারের সীমানা লঙ্ঘন ও বাংলাদেশের নিরব ভূমিকার বিষয়ে তিনি বলেন, মিয়ানমার সীমান্তে ১৭ বার হেলিকপ্টার নিয়ে প্রবেশ করেছে। বাংলাদেশ সেনাবাহিনী তখন কি করেছে? তাদের একটা গুলিও কেন মারতে পারেনি?

প্রতিবাদের অংশ হিসেবে আগামী ১৩ সেপ্টেম্বর (বুধবার) বাংলাদেশে মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ১১ সেপ্টেম্বর সোমবার সারাদেশে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: