সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইনিয়েস্তাও প্রত্যাখ্যান করলেন বার্সার প্রস্তাব

iniesta-20170908153759স্পোর্টস ডেস্ক:: একের পর এক গভীর সঙ্কটে পড়ছেন বার্সেলোনা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু। নেইমারকে ধরে রাখতে না পারার পর তার সঙ্গে আইনি এবং বাগযুদ্ধে লিপ্ত হওয়ার সঙ্গে তৈরি হয়েছে দলের আরও দুই আইকনিক ফুটবলার লিওনেল মেসি এবং আন্দ্রেস ইনিয়েস্তাকে নিয়ে অনিশ্চয়তা।

লিওনেল মেসির সঙ্গে এখনও চুক্তি স্বাক্ষরের বিষয়টি চূড়ান্ত হয়নি, এরই মধ্যে বার্সা প্রেসিডেন্ট আন্দ্রেস ইনিয়েস্তাকে পরামর্শ দিয়েছিলেন নতুন চুক্তিতে স্বাক্ষর করার জন্য; কিন্তু ইনিয়েস্তা তার পরামর্শ প্রত্যাখ্যান করে দিয়েছেন।

বার্সায় ইনিয়েস্তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা আগামী বছর জুনে। কিন্তু ইনিয়েস্তা নিশ্চিত নন, তিনি আদৌ বার্সায় থাকবেন কী থাকবেন না। নেইমার পিএসজিতে চলে যাওয়ার পরই ইনিয়েস্তা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি বার্সায় তার নিজের ভবিষ্যৎ নিয়ে নতুন করে চিন্তা করতে শুরু করে দিয়েছেন। তিন বছরও আগেও যা কল্পনায় আনতে পারেননি, তা এখন আনতে বাধ্য হচ্ছেন। এর কারণ হচ্ছে, বর্তমানে উদ্ভূত পরিস্থিতি।

এরই মধ্যে বার্সা প্রেসিডেন্ট বার্তেম্যু রয়েছেন মেসিকে নিয়ে সবচেয়ে বড় বিপদে। ২০১৮ সালের জুনে তারও বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। তার আগে নতুন চুক্তি এখনও পর্যন্ত স্বাক্ষরিত হয়নি। বার্সা কর্তৃপক্ষের পক্ষ থেকে টানা গড়িমসির কারণে বার বার শোনা যাচ্ছিল মেসি বার্সা ছেড়ে দিতে পারেন। সর্বশেষ গত জুলাইতে শোনা গিয়েছিল, মেসির সঙ্গে নতুন চুক্তি করতে যাচ্ছে বার্সা। আনুষ্ঠানিকভাবে সে ঘোষণাও দিয়েছিল কাতালান ক্লাবটি।

কিন্তু শেষ পর্যন্ত জানা গেল, বার্সার সেই চুক্তিতে স্বাক্ষর করেননি মেসি। এমনকি নেইমার ২২২ মিলিয়ন রিলিজ ক্লজ পরিশোধ করে পিএসজিতে চলে যাওয়ার পর সম্ভাবনা দেখা দিয়েছিল মেসিকেও কোনো না কোনো ক্লাব ৩০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লাজ পরিশোধ করে কিনে নিতে পারে। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানসিটির সঙ্গে মেসির এজেন্ট সাক্ষাৎ করেছেন বলেও খবর বেরিয়েছিল।

শেষ পর্যন্ত গত সপ্তাহেই বার্সা প্রেসিডেন্ট ঘোষণা দিয়েছেন, মেসির চুক্তি প্রায় নিষ্পন্ন। আগেই চুক্তি হয়ে গিয়েছিল। বাকি ছিল শুধু অফিসিয়াল ফটোসেশন এবং চুক্তিতে স্বাক্ষর। সেটাও হয়ে যাবে। আপাতত মেসির বাবা নাকি চুক্তিতে স্বাক্ষর করেছেন বলে দাবি করলেন বার্সা প্রেসিডেন্ট। তবে এখনও মেসির পক্ষ থেকে এ বিষয়ে কিছু বলা হয়নি কিংবা তিনি চুক্তিতে স্বাক্ষর করেছেন কি না সেটাও জানা যায়নি।

এরই মধ্যে স্প্যানিশ মিডিয়া সরগরম ইনিয়েস্তাকে নিয়ে। জানা গেলো বার্সা অধিনায়কও ক্লাবের ওপর দারুণ অসন্তুষ্ট। নতুন চুক্তির বিষয়ে ক্লাবের আচরণ তার কাছে গ্রহণযোগ্য নয়। এ কারণে তিনি ক্লাব প্রেসিডেন্টের পরামর্শ প্রত্যাখ্যান করেছেন।

অথচ, বার্তেম্যু ঘোষণা দিয়েছিলেন যে যে বিষয়গুলোর ওপর চুক্তি নির্ভরশীল সেগুলোতে দু’পক্ষই একমত হয়ে গিয়েছে। সুতরাং, চুক্তি স্বাক্ষর করতে আর কোনো সমস্যা নেই। কিন্তু শেষ পর্যন্ত ইনিয়েস্তা বার্সা প্রেসিডেন্টের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন।

তবে বার্সেলোনা ভিত্তিক নিউজপেপার স্পোর্ট জানিয়েছে, বৃহস্পতিবারই ইনিয়েস্তার সঙ্গে সাক্ষাৎ করেছেন বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু। দু’জন ছিলেন হাসি-খুশি। কারও মধ্যে জড়তা দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, ইনিয়েস্তার সঙ্গে হয়তো সমস্যার সমাধান হয়ে যাচ্ছে বার্সা প্রেসিডেন্টের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: