সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গাদের বাচাতে মুসলিম নেতাদের জেগে উঠার আহবান – মাওঃ উবায়দুল্লাহ ফারুক

Rকানাইঘাট প্রতিনিধি:: নারকীয় হত্যার হাত থেকে প্রাণে বাচঁতে মিয়ানমার থেকে পালিয়ে দুর্গম পাহাড়ি পথে বাংলাদেশে আশ্রয়ের খুজে বানের জোয়ারের মতো আসতে চায় রোহিঙ্গা মুসলমানরা। অনাহার-অর্ধাহারে রাত-দিন দুর্গম পথ পাড়ি দিতে গিয়ে মৃত্যুবরণ করছে তারা। ক্ষুধা ও অসুস্থতায় চিকিৎসার অভাবে মৃত্যু হচ্ছে তাদের। এমন করুণ পরিণতি নিয়ে বাংলাদেশে পৌঁছার পরও বিজিবি তাদের নৌকা সহ নানা অজুহাত দেখিয়ে ফিরিয়ে দিচ্ছে। জেনে শোনে মৃত্যুর মুখে তাদের ফিরিয়ে দেওয়া কেমন মানবতা।

বৃহস্পতিবার বিকাল ৫ টায় সিলেটের কানাইঘাট উপজেলায় ছাত্র জমিয়ত বাংলাদেশ কানাইঘাট উপজেলা ও পৌর শাখার যৌথ ব্যানারে বিশাল বিক্ষোভ মিছিল শেষে পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শায়খুল হাদিস মাও উবায়দুল্লাহ ফারুক। তিনি রোহিঙ্গাদের সাময়িক আশ্রয় দিতে বাংলাদেশ সরকারের প্রতি সীমান্ত খুলে দেওয়ার আহবান জানিয়ে বলেন দেড় লক্ষ রোহিঙ্গার আশ্রয় হলে বাকিদেরও আশ্রয় হবে বাংলার জমিনে। আপনি তাদের আশ্রয় দিন। খাবারের ব্যবস্থা আমরা করবো। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ।

সেই সাথে তিনি মুসলিম বিশ্বের নেতাদের জেগে উঠার আহবান জানিয়ে বলেন, অন্য ধর্মের লোকদের বেলায় এমন হলে বাংলাদেশের সমস্ত সীমান্তের গেইট এতো সময়ে খুলে দেওয়া হত। কিন্তু আজ বিশ্ব বিবেক নিরব। তিনি সুচিকে হুশিয়ারী উচ্চারন করে বলেন অবিলম্বে মুসলমানদের রক্ত নিয়ে খেলা বন্ধ করুন। এ সময় ছাত্র জমিয়ত বাংলাদেশ কানাইঘাট উপজেলার শাখার সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্ব ও পৌর শাখার সাধারন সম্পাদক জামাল উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাওঃ জয়নুল আবেদীন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা জমিয়তে উলামা ইসলামের নির্বাহী সভাপতি মাওঃ নুর আহমদ কাসেমী, সাধারন সম্পাদক ও ২০ দলীয় জোটের সচিব মুফতি এবাদুর রহমান, সহ সাধারন সম্পাদক মাওঃ সামছুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওঃ হেলাল আহমদ, জেলা ছাত্র জমিয়তের সাধারন সম্পাদক ফয়েজ উদ্দিন, জেলা যুব জমিয়তের সহ সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ সাংগঠনিক সম্পাদক এনামুল হক, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মাওঃ লুৎফুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান, বর্তমান সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম খালেদ, উপজেলা ছাত্র জমিয়তের সাধারন সম্পাদক গিয়াছ উদ্দিন প্রমুখ। পথ সভার পুর্বে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বিশাল এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কানাইঘাট পৌর শহর পদক্ষিণ করে বাজার পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়। বাংলার সীমান্ত খুলে দাও, দিতে হবে! সুচির গদিতে আগুন জ্বালাও, এক সাথে, শত শত নেতাকর্মীর ইত্যাদি স্লোগানে মুখরিত হয়ে উঠে সমাবেশ স্থল।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: