সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেপরোয়ার সেটে পুলিশ, জাজ বলছে শুটিং চলবে

jazz-multi-20170907231104বিনোদন ডেস্ক:: শুটিং শুরুর তিনদিনের মধ্যেই আইনি জটিলটায় পড়েছে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘বেপরোয়া’ ছবিটি। যার কারণে বৃহস্পতিবার দিনভর এফডিসির সাত নম্বর ফ্লোরে থেমে থেমে চলেছে এই ছবির নির্মাণ কাজ।

‘বেপরোয়া’ ছবিটি নির্মিত হচ্ছে বাংলাদেশের জাজের একক প্রযোজনায়। তবে এই ছবিটি পরিচালনা করছেন কলকাতার নির্মাতা রাজা চন্দ। এছাড়া ছবির মারপিট থেকে শুরু করে অনেক শিল্পী, ১০ জন টেকনিশিয়ান রয়েছেন কলকাতার।

তাদের ওয়ার্ক পারমিট নিয়েই মূলত বেঁধেছে জটিলতা। যার ফলে শুটিং স্পটে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ পুলিশ এসেছিল সঠিকভাবে ওয়ার্ক পারমিট নিয়ে কাজ চলছে কিনা সেটি যাচাইয়ের জন্য।

উপস্থিত শুটিং স্পটের অনেকেই এসব তথ্য জানিয়েছেন। জানা গেছে, পুলিশ আসার পর শুটিং ইউনিটের সদস্যরা অনেকটা ভড়কে যায়। যদিও পরে আলোচনার প্রেক্ষিতে পরিস্থিতি শান্ত হয়।

সন্ধ্যার পর শুটিং স্পট ঘুরে দেখা গেছে, সাত নম্বর ফ্লোরেই ফাইটিংয়ের দৃশ্যধারণ চলছিল। সেটে ছবির নির্মাতা রাজা চন্দ এবং নায়ক রোশান ছিলেন। শুটিং সেটের বাইরে সাদা পোশাকে স্পেশাল ব্রাঞ্চের একজন সদস্যকে কলকাতার নির্মাতা ও টেকনিশিয়ানদের ওয়ার্ক পারমিটের বিষয়টি তদারকি করতে দেখে গেছে।

এ বিষয়ে ছবির নায়ক রোশান বলেন, ‘দুপুরে পুলিশ এসেছিল জেনেছি। কেন এসেছিল, কখন চলে গেছে তা আমি জানি না।’

সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ নির্মাতা রাজা চন্দ শুটিং স্পট ত্যাগ করেন। তারপরও দৃশ্যধারণ চলতে দেখা গেছে। কেন এই জটিলতা জানার জন্য জাজ মাল্টিমিটার কর্ণধার আবদুল আজিজের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি সাড়া দেননি। পরে প্রতিষ্ঠানটির সিইও আলিমুল্লাহ খোকন কথা বলেন ।

তিনি বলেন, ‘আমরা যখন রোশান ও ববিকে নিয়ে নির্মাণ করব বলে ‘বেপরোয়া’ ছবিটির নাম নিবন্ধনের জন্য যাই পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন সাহেব জানান ‘বেপরোয়া’ নামে একটি ছবির নাম এন্ট্রি করা আছে। এই নাম ব্যবহার করা যাবে না। আমরা এই নামের আদতে অন্য নাম চেয়েছি। এরপর পুলিশ এসে শুটিং বন্ধ করতে চেয়েছিল, তা পারেনি। আমরা শুটিং চালিয়ে যাচ্ছি। পুলিশ এসে বলেছে, বিদেশি নির্মাতা, টেকনিশিয়ান দিয়ে কাজ করাতে হলে স্পেশাল ব্রাঞ্চ ও সরাষ্ট্র মন্ত্রণালয়ের পারমিশন লাগবে। আমরা বলেছি তা কেন লাগবে? পুলিশ এ নিয়ে আর তর্ক করেনি।’

আলিমুল্লাহ খোকন আরও বলেন, ‘৫০ বছর ধরে হয়ে আসছে বিদেশি কেউ শুটিং করতে আসলে তথ্য মন্ত্রণালয়ের অনুমিত নিতে হয়। আমরা তা নিয়েছি। কিন্তু স্পেশাল ব্রাঞ্চ বা সরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি তো লাগে না। তারপরও আমরা সময় চেয়েছি। বলেছি, অনুমতি নিতে হলে নেব। এর জন্য সময় দেন আমাদের।’

তাহলে কি শুটিং বন্ধ থাকবে? জানতে চাইলে খোকন বলেন, ‘আমরা শুটিং চালিয়ে যাব। কেউ যদি ক্ষমতার বলে শুটিং বন্ধ করতে চায় আমরা লড়ে যাব। প্রয়োজনে মামলা করব। তারপরেও শুটিং বন্ধ করব না।’

তিনি নিশ্চিত করেছেন, আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত টানা ‘বেপরোয়া’ ছবির শুটিং চলবে। ছবিতে রোশানের নায়িকা ববি। আরও অভিনয় করছেন কাজী হায়াৎ, কমল, রেবেকা প্রমুখ।

‘বেপরোয়া’ ছবির জাঁকজমক এক মহরৎ অনুষ্ঠিত হয় ২৭ আগস্ট সন্ধ্যায় রাজধানী সোনারগাঁও হোটেলে। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: