সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নরপশু মায়ানমারের বৌদ্ধদের বিরুদ্ধে জিহাদ করা সময়ের অপরিহার্য দাবী – জমিয়তে তালাবা সিলেট জেলা ও মহানগর

barma 01জমিয়তে তালাবা বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে বৃহস্পতিবার (৭ আগস্ট) বিকেলে সিলেট বন্দরবাজার জামে মসজিদ থেকে বার্মায় বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক মুসলমানদের উপর পৈশাচিক গণহত্যা এবং বর্বরোচিত জুলুম নির্যাতনের প্রতিবাদে এক বিশাল বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি সিলেট বন্দরবাজার জামে মসজিদ থেকে আরম্ভ হয়ে সিলেট সিটির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে এক পথসভায় মিলিত হয়।

জমিয়তে তালাবা সিলেট জেলা কমিটির আহ্বায়ক মাওলানা ইমাদ উদ্দিন লাহিন এর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় জমিয়তে তালাবার প্রচার সম্পাদক ছাত্রনেতা জুনায়েদ শামসী ও মহানগর জমিয়তে তালাবার সাধারণ সম্পাদক হাফিজ একরাম মাহমুদের যৌথ পরিচালনায় বক্তারা বলেন, ইতিহাসের মধ্যে সবচেয়ে বর্বরোচিত মুসলিম হত্যা মায়ানমারে চলছে। আর বিশ্ব মোড়লরা বসে বসে আঙ্গুল চুষছেন। বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানদের উপর সন্ত্রাসী বৌদ্ধদের এমন নির্যাতন আইয়্যামে জাহেলিয়াত কে হার মানিয়েছে। বক্তারা বলেন, খুন, ধর্ষণ, জ্বালাও-পোড়াও, নির্বিচারে গণহত্যা সহ সর্বপ্রকারে জুলুম নিপীড়ন চলছে। কিন্তু বিশ্ব বিবেক নির্বিকার। সুতরাং ঐ সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে জিহাদ করা সময়ের অপরিহার্য দাবী। বক্তারা বলেন, যারা জাতিগত বিদ্বেষের কারনে নির্বিচারে মুসলিম হত্যা করছে সুতরাং ঐ দেশের পণ্য বর্জন করতে হবে। এ দেশে কোন প্রকার বার্মিজ পণ্য চলতে পারে না। বক্তারা অনতিবিলম্বে আন্তর্জাতিক চাপ প্রয়োগ করে অং সাং সূচীর সরকারকে পরিস্থিতি সামাল দিতে বাধ্য করতে হবে। অন্যথায় বিশ্ব মুসলিম আজ জেগে উঠেছে। বৌদ্ধদের আর রক্ষা নেই। বক্তারা মায়ানমারের মুসলমানদের পক্ষে শক্ত অবস্থান গ্রহণের জন্য তুরস্কের প্রেসিডেন্ট আসসুলতান এরদোগান কে ধন্যবাদ জানান।

সভায় বক্তব্য রাখেন জমিয়তে উলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মুখলিসুর রহমান রাজাগঞ্জী, সহকারী মহাসচিব মাওলানা আবুল হোসাইন চতুলী, সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী, সিলেট মহানগর জমিয়তে উলামার সাধারণ সম্পাদক মাওলানা হাফিজ আহমদ সগীর, জমিয়তে তালাবা বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি মাওলানা তোফায়েল গাজালি, সাধারণ সম্পাদক ছাত্রনেতা আসাদ আহমদ, ছাত্রনেতা নজরুল ইসলাম, মাওলানা রফি উদ্দিন শাহীন, মাওলানা হাফিজ এহসান-এ এলাহী, মাওলানা হাফিজ ফয়সল আহমদ, হাফিজ সিদ্দিক বিন মুহাম্মদ, মাওলানা আরিফ রব্বানী, হাসান আহমদ, দেলওয়ার হোসেন, কবির আহমদ, মাওলানা হারিছ উদ্দিন, মাওলানা হাফিজ বদরুল ইসলাম, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা হাফিজ নজির আহমদ, মাওলানা বদরুল ইসলাম আল ফারুক, হাফিজ মারুফ আহমদ, হাফিজ মাহদী আল হামজা প্রমুখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: