সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গাদের রক্ষায় আন্তর্জাতিক অঙ্গণে সোচ্চার হোন – বাসদ

BASOD PICবাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে রোহিঙ্গাদের গণহত্যার প্রতিবাদে বৃহস্পতিবার বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আম্বরখানাস্থ দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে এক সমাবেশে মিলিত হয়।
বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ জেলার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, ছাত্র ফ্রন্ট মহানগরের সভাপতি পাপ্পু চন্দ, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারী, ছাত্র ফ্রন্ট নেতা সঞ্জয় শর্মা, বদরুল আমিন, এনামূল হক সামি প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, রোহিঙ্গাদের সাময়িকভাবে আশ্রয় দেওয়া হলেও এর স্থায়ী সমাধান দরকার। দীর্ঘদিন থেকে রোহিঙ্গাদের উপর মায়ানমার সরকার হত্যাযজ্ঞ চালাচ্ছে। মায়ানমার সরকারের হত্যাযজ্ঞের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে আন্তর্জাতিক অঙ্গনের সোচ্চার ভূমিকা দরকার ছিল। কিন্তু এই ক্ষেত্রে বাংলাদেশ সরকারের নিরবতা বা অবহেলা পরিলক্ষিত হচ্ছে। বক্তারা রোহিঙ্গাদের রক্ষায় আন্তর্জাতিক অঙ্গণে সোচ্চার ভূমিকা পালন করার জন্য এবং দেশে আশ্রয় দেওয়া রোহিঙ্গাদের খাদ্য, চিকিৎসা, আবাসন, সেবা দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে দেশের অভ্যন্তরে কোন কোন গোষ্ঠী সাম্প্রদায়িক তৎপরতার বিরুদ্ধে সজাগ থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: