সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কিমের সম্পদ জব্দ করতে চায় যুক্তরাষ্ট্র

kim-jong-20170907134522আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর কোরিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞার প্রস্তাবণা এনেছে যুক্তরাষ্ট্র। উত্তর কোরিয়ায় তেল সরবরাহের ওপর নিষেধাজ্ঞা এবং কিম জং উনের সম্পদ জব্দ করে দেশটির ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপে জাতিসংঘের কাছে প্রস্তাব করা হয়েছে।

সম্প্রতি উত্তর কোরিয়া তাদের ষষ্ঠ পারমাণবিক অস্ত্র এবং ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের দেওয়া এই খসড়া বিষয়ে নিরাপত্তা পরিষদের অন্য সদস্যরা তাদের সিদ্ধান্তের কথা জানাবেন।

পিয়ংইয়ং সম্প্রতি একটি সফল হাইড্রোজেন বোমার সফর চালিয়েছে বলে ঘোষণা দিয়েছে। যা যুক্তরাষ্ট্রকে হুমকিতে রেখেছে।

তবে চীন এবং রাশিয়া যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞার বিরোধিতা করবে বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই জাতিসংঘের নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে উত্তর কোরিয়া। বার বার ক্ষেপণাস্ত্র এবং পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালানোয় দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এর আগে গত আগস্টে উত্তর কোরিয়ার ওপর নতুন করে নিষেধ্জ্ঞা আরোপ করা হয়। যুক্তরাষ্ট্রের নতুন প্রস্তাবনায় উত্তর কোরিয়ার তেল জাতীয় সব ধরনের পণ্য এবং বস্ত্র রপ্তানী শিল্পের ওপর নিষেধাজ্ঞার আহ্বান জানানো হয়েছে। অথচ বস্ত্র রপ্তানি এবং প্রবাসী শ্রমিকদের পাঠানো রেমিটেন্সই পিয়ংইয়ংয়ের অর্থনৈতিক চালিকাশক্তির অন্যতম মূল উপাদান।

একই সঙ্গে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন এবং সরকারের সম্পত্তি বাজেয়াপ্ত, কিম জং উন এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি এবং উত্তর কোরিয়ার শ্রমিকদের বিদেশে কাজের ওপর নিষেধাজ্ঞার প্রস্তাব করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: