সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হজযাত্রীদের বিক্ষোভ

1503770856নিউজ ডেস্ক:: এজেন্সির প্রতারণার শিকার হজযাত্রীরা গতকাল শনিবার রাজধানীর আশকোনার হজ ক্যাম্প এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন। মদিনা এয়ার ইন্টারন্যাশনাল নামে একটি এজেন্সির মাধ্যমে পবিত্র হজব্রত পালনের জন্যে সৌদি আরবে যেতে বেশ কয়েকদিন ধরেই হজক্যাম্পে অবস্থান করছেন তারা। প্রতারক মদিনা এয়ার ইন্টারন্যাশলের স্বত্ত্বাধিকারী সাইফুল ইসলামের বিচার ও হজে যাওয়ার যাবতীয় ব্যবস্থার দাবিতে এ বিক্ষোভ করেন হজযাত্রীরা।

দুপুরে হজযাত্রীদের বিক্ষোভ শুরু হলে হজ অফিসের কর্মকর্তারা দ্রুত সরে পড়েন। প্রায় একশ হজযাত্রীর এই বিক্ষোভ মিছিলে মদিনা এয়ার ইন্টারন্যাশনাল ছাড়াও আরো বেশ কয়েকটি এজেন্সির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তোলা হয়। এ সময় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন প্রতারিত হজযাত্রীরা। কেউ কেউ অঝোরে কাঁদতে থাকেন।

ভুক্তভোগী হজযাত্রীরা বলেন, আমাদের মরা ছাড়া আর কোনো উপায় নেই। আমরা যেভাবেই হোক হজে যেতে চাই। আর যারা হজযাত্রীদের নিয়ে বাণিজ্য করছে তাদের বিচার চাই। আমাদের সবার ভিসা হয়েছে কিন্তু এজেন্সির মালিক বিমানের টিকেট না দিয়ে পালিয়েছে। এখন আমাদের কী উপায়? প্রতারিত হজযাত্রী মোস্তাফিজুর রহমান জানান, তিনি তার বন্ধু সিরাজুল ইসলামসহ মোট ৬ লাখ টাকা দিয়েছেন সাইফুল ইসলামের হাতে। তিনি ২০ আগস্টের মধ্যে ফ্লাইট দেয়ার কথা বলে ঢাকায় এনেছেন। কিন্তু এখন অফিস বন্ধ করে পালিয়েছেন। আমরা এই প্রতারকের শাস্তি চাই।

মো. ইদ্রিস আলী বলেন, আমরা সবাই গত বছর হজে যাওয়ার জন্য মদিনা এয়ার ইন্টারন্যাশনাল হজ এজেন্সিতে টাকা জমা দিয়েছিলাম। যেতে পারিনি। ভিসা করার জন্য ৯৩ হজযাত্রীর কাছ থেকে ৩ লাখ টাকা করে হাতিয়ে নিয়ে অফিস বন্ধ করে পালিয়েছেন প্রতিষ্ঠানটির মালিক সাইফুল ইসলাম।

হজযাত্রী ছদরউদ্দিন বলেন, এজেন্সির মালিক আমাদের টাকা পয়সা সবই নিয়ে গেছে। কিন্তু টিকিট দেয়নি। আজ পাসপোর্টসহ অন্যান্য কাগজপত্র অন্যদের মাধ্যমে পাঠিয়ে বলেছে নিজস্ব ব্যবস্থাপনায় টিকিট কেটে সৌদি যেতে। কিন্তু এ অবস্থায় আমরা কি করবো কোথায় যাবো? এ ব্যাপারে জানতে চাইলে হাব এর মহাসচিব শাহাদাত হোসেন তাসলিম ইত্তেফাককে বলেন, প্রতারক হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: