সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ১৭ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার এমবাপেকেও কিনতে চায় পিএসজি!

Neymar-Mbape-20170812202919স্পোর্টস ডেস্ক:: দলবদলের ইতিহাসে দুনিয়া কাঁপিয়ে নেইমারকে কিনে নিয়েছে ফরাসি ক্লাব পিএসজি। ২২২ মিলিয়ন ইউরো চাট্টিখানি কথা নয়। বাংলাদেশে যার মূল্য ২ হাজার ১১৯ কোটি টাকা। এতবড় ট্রান্সফার এবং এতবড় একজন ফুটবলারকে কিনেও তৃষ্ণা মিটছে না ফরাসি ক্লাবটির। রিয়াল মাদ্রিদের মতো তারকার সমাবেশ (গ্যালাক্টিকো) করার দিকেই যেন নজর দিয়েছেন ক্লাবটির মালিক, কাতারি তেল ব্যবসায়ী নাসের আল খলিফা।

মাদ্রিদ ভিত্তিক পত্রিকা মার্কাই প্রথম খবর জানিয়েছিল, নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমাচ্ছেন। মার্কার এই সংবাদ দেখে অনেকেই হেসে উড়িয়ে দিয়েছিলেন। কেউ কেউ বলেছিলেন, রিয়াল মাদ্রিদের মুখপাত্র হয়ে মার্কা আবোল-তাবোল লেখা শুরু করে দিয়েছে; কিন্তু শেষ পর্যন্ত মার্কার সংবাদই সত্য প্রমাণিত হলো।

এবারও এমবাপেকে নিয়ে ঠিক একই ধরনের সংবাদ প্রকাশ করলো মার্কা। মাত্র ১৮ বছর বয়সী মোনাকোর ফুটবলার এমবাপেকে কেনার জন্য ১৮০ মিলিয়ন ইউরো দাম হাঁকিয়ে বসে রয়েছে রিয়াল মাদ্রিদ। নেইমারের ট্রান্সফারের আগেই সংবাদ এসেছিল, এমবাপেকে কেনা নিশ্চিত করে ফেলেছে লজ ব্লাঙ্কোজরা।

কিন্তু নানান জটিলতায় এখনও মোনাকোর এই তরুণ ফুটবলার সান্তিয়াগো বার্নাব্যুতে গিয়ে মেডিকেল টেস্ট দিতে পারেননি। এমনকি এমবাপেকে আদৌ রিয়াল মাদ্রিদ নেবে কি না সেটা নিশ্চিত নয়।

এরই মধ্যে পিএসজি নজর দিয়েছে নেইমারকে ঘিরে এমন একটি দল গড়ে তুলতে যারা শুধু ফরাসি লিগা ওয়ানেই নয়, পুরো ইউরোপিয়ান ফুটবলে আধিপত্য বিস্তার করবে। নেইমারকে মধ্যমনি করে তাই এমবাপেসহ শক্তিশালী একটি দল গঠন করার দিকেই নজর দিয়েছে ফরাসি ক্লাবটি।

নেইমার যেমন বার্সেলোনায় মেসির ছায়া হিসেবে খেলতেন, মেসির মূল সহযোগি ছিলেন- তেমনি এমবাপেকে নেইমারের মূল সহযোগি হিসেবে গড়ে তুলতে চান পিএসজি কোচ উনাই এমেরি। কোচের ওপর এ বিষয়ে পূর্ণ আস্থা রয়েছে মালিক পক্ষের। দল গড়তে ইতিমধ্যে ১০০০ মিলিয়ন ইউরো খরচ করে ফেলার পরও কাতারি পেট্রোডলার কমছে না পিএসজির। তারা চায়, আরও আরও ফুটবলার। পৃথিবীর সেরা সেরা ফুটবলার।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ন্যু ক্যাম্পে গিয়ে নেইমারের হাতেই বিধ্বস্ত হয়ে এসেছিল পিএসজি। তখনই নাসের আল খলিফা সিদ্ধান্ত নিয়ে ফেলেন- সেই নেইমারকে যে কোনো মূল্যেই হোক তার ক্লাবে নিয়ে আসবেন। একই সঙ্গে নেইমার আসার পর তার ইচ্ছা অনুযায়ী দল গড়ার দিকেও মনযোগ দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। এমবাপে এ কারণেই পিএসজির তালিকায় এখন রয়েছে এক নম্বরে।

শুধু এমবাপেই নয়, এই তালিকায় রয়েছেন আরও বেশ কয়েকজন ফুটবলার। যেমন কুটিনহোকেও চায় পিএসজি। যদিও এই ব্রাজিলিয়ানকে আপাতত প্যারিসে নেয়া সম্ভব নাও হতে পারে। তবে নেইমার একজন ভালোমানের গোলরক্ষকের পক্ষে বেশ জোর দিয়েছেন। এ কারণে পিএসজির চোখ গিয়ে পড়েছে এখন অ্যাটলেটিকো মাদ্রিদের ও’ব্ল্যাকের ওপর। যদিও অ্যাটলেটিকো এ বিষয়ে এখনই কোনো সমঝোতায় যেতে রাজি নয়।

তবে পিএসজির সবচেয়ে বড় সমস্যা হচ্ছে উয়েফা ফাইনান্সিয়াল ফেয়ার প্লে। এই নীতি মানতে গেলে তার আর অর্থই ব্যায় করতে পারবে না। এ কারণে কিছু খেলোয়াড় ছেড়ে দেয়ার পক্ষেও রয়েছে ফরাসি ক্লাবটি। এ ক্ষেত্রে হ্যাভিয়ের পাস্তোরে কিংবা এডিনসন কাভানিকেও ছাড়তে পারে তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: