সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৯ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটের সাতবাক ইউপি’র বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময়

Up picকানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট উপজেলার ৪নং সাতবাক ইউপির তৃতীয় বারের মতো নির্বাচিত চেয়ারম্যান ও কেন্দ্রীয় চেয়ারম্যান সমিতির সহ-সভাপতি আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ বর্ষপূর্তি উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেন।

শনিবার সকাল ১১টায় ইউপি কমপ্লেক্স হলে ইউনিয়ন পরিষদের সদস্যদের ১ বছর পূর্তি উপলক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ স্থানীয় পর্যায়ের প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন পোর্টালের সাংবাদিকদের সামনে ইউনিয়নের বিভিন্ন বাস্তব চিত্র তুলে ধরে লিখিত বক্তব্য পেশ করেন। উন্নয়নের দিক দিয়ে উপজেলার অন্যান্য ইউপির চেয়ে সাতবাক বহু দুর এগিয়ে রয়েছে।

ইতিমধ্যে ইউপিকে ভিক্ষুক ও বাল্যবিবাহ মুক্ত ইউপি হিসাবে ঘোষণা করা হয়েছে। বাস্তবে এর প্রমাণও পাওয়া গেছে। সাতবাকের ২৬টি ভিক্ষুক পরিবারকে পুনবাসন করা হয়েছে। শতভাগ স্যানিটেশনের আওতায় আনার লক্ষে ৯০% সম্পন্ন হয়েছে। একটি এলাকার উন্নয়নের অন্য শর্ত হিসাবে উপজেলার অন্যান্য ইউপির তুলনায় জনগণকে উৎসাহিত করে সবচেয়ে বেশী ট্যাক্স আদায় করা হচ্ছে। যোগাযোগ ও শিক্ষা ব্যাবস্থায় রোলমডেল স্থাপন করছে সাতবাক। জনসংংখ্যা নিয়ন্ত্রনে এবারের জনসংখ্যা দিবসে উপজেলার শ্রেষ্ট পুরুষ্কার পেয়েছে এ ইউনিয়ন। এ ছাড়াও ইউপি জুড়ে বৃক্ষরোপন, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রন, তথ্য সেবা কেন্দ্রে প্রতিমাসে সন্তেুাষজনক আয় অর্জন ও নিয়মিত সেবা দান সহ সকল উন্নয়ন কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত রয়েছে। বিশেষ করে নিয়মিত গ্রাম আদালত চালুর মাধ্যমে জটিল মামলা নিষ্পত্তি করা হচ্ছে।
ইতিমধ্যে ২০১৭-১৮ অর্থ বছরে জেলা পরিষদের চেয়ারম্যানকে প্রধান অতিথি করে প্রকাশ্যে বাজেট অধিবেশনে প্রায় ৬ কোটি ৩ লক্ষ ৩ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়। কিন্তু এই বাজেট গতকাল শনিবার পর্যন্ত প্রায় ৮ কোটি ৩ লক্ষ ৩ হাজার পর্যন্ত বর্ধিত হয়েছে। এ সময় মস্তাক আহমদ পলাশ আশা প্রকাশ করে বলেন ইনশাল্লাহ চলমান অর্থ বছরে এ বাজেট শুধু কাগজে কলমে নয় বাস্তবে আরো বৃদ্ধি হবে। এ বছর শিক্ষা খাতে ৯০ লক্ষ টাকার সাথে ১ কোটি, এলজিইডি খাতে ৩ কোটির সাথে ৫০ লক্ষ, কৃষি খাতে ৫০ লক্ষের সাথে আরো ১ কোটি টাকা বৃদ্ধি করা হয়েছে। তিনি পরিশেষে সাতবাক ইউপিকে একটি আধুনিক ও ডিজিটাল দুর্নীতি মুক্ত ইউপি ঘোষণা করতে সাংবাদিক সহ সুধী সমাজের সহযোগীতা কামনা করেন।

এ সময় স্থানীয় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, দৈনিক যুগান্তর ও উত্তর পুর্বেও কানাইঘাট প্রতিনিধি নিজাম উদ্দিন, মিলেনিয়াম টিভি, শুভ প্রতিদিন পত্রিকার কানাইঘাট প্রতিনিধি ও কানাইঘাট বার্তা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক আলিম উদ্দিন আলিম, দৈনিক সবুজ সিলেট পত্রিকার প্রতিনিধি ও কানাইঘাট ডাক ডট কমের প্রকাশক আমিনুল ইসলাম, দৈনিক জালালাবাদ পত্রিকার কানাইঘাট প্রতিনিধি শাহীন আহমদ, দৈনিক যুগভেরী ও প্রথম বেলা ডটকমের কানাইঘাট প্রতিনিধি সুজন চন্দ, আলোকিত বাংলাদেশ পত্রিকার কানাইঘাট প্রতিনিধি আলা উদ্দিন আলাই, দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকার ও সুরমা মেইল ডট কমের কানাইঘাট প্রতিনিধি মুমিন রশিদ, কানাইঘাট ভিউ অনলাইন পোর্টালের সম্পাদক আহমেদুল কবির মান্না।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সাতবাক ইউপি আ’লীগের সভাপতি হাজী মখদ্দুস আলী, সাধারণ সম্পাদক আব্দুন নুর মেম্বার, বিশিষ্ট মুরব্বী হাজী আলাউদ্দিন, ইউপি সচিব সুরজিত চন্দ্র দেব, কানাইঘাট উপ কৃষি সহকারী কর্মকর্তা চিন্ময় কুমার চন্দ, আবুল হারিছ, কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মাহফুজ সিদ্দিকী। এছাড়া উপস্থিত ছিলেন সাতবাক ইউপি সদস্য রইছ উদ্দিন, ফারুক আহমদ, শাহিকুল আলম, শফিক আহমদ, শাব্বির আহমদ, হেলাল উদ্দিন মামুন, নজরুল ইসলাম, জাহাঙ্গীর শামিম কামরুল, আব্দুন নুর, ইউপি সদস্যা সালমা বেগম, আয়াতুন নেছা, ফাতেমা বেগম প্রমূখ।

এ সময় চমৎকার ভাবে তথ্য প্রমাণসহ সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ। মতবিনিময় শেষে দোয়া পরিচালনা করেন সাতবাক ইউপি কমপ্লেক্স জামে মসজিদের ইমাম মাওলানা বদরুল হক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: