সর্বশেষ আপডেট : ১ মিনিট ৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালি প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে ৭০ লাখ টাকা বরাদ্দ

italy-20170812161816প্রবাস ডেস্ক:: ইতালি প্রবাসী বাংলাদেশিদের মরদেহ দেশে পাঠাতে ৭০ লাখ টাকা বরাদ্দ ঘোষণা করা হয়েছে। বরাদ্দকৃত অর্থ ইতালির রোম ও মিলানের জন্য ধার্য’ করা হয়েছে। এর মধ্যে রোমের জন্য ৫০ এবং মিলানের জন্য ২০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়।

রোমে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বরাদ্দকৃত অর্থের ঘোষণা নিশ্চিত করেছেন। এখন থেকে ইতালিতে কোনো বাংলাদেশি মারা গেলে মরদেহ দেশে যাবে সরকারি খরচে। ফলে প্রবাসী বাংলাদেশিদের নিজের কোনো টাকা খরচ করতে হবে না।

এর আগেও একই নিয়মে বাংলাদেশিদের মরদেহ বিনা খরচে দেশে পাঠাত বাংলাদেশ সরকার। কিন্তু গত দুই বছর থেকে ইতালিতে বাংলাদেশ বিমান বন্ধ করে দেওয়ায় বাংলাদেশিরা চরম বিপাকে পড়েন। দীর্ঘ আলাপ-আলোচনার পর ৩০ জুলাই ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ২৬ তম সভায় ইতালি থেকে মরদেহ দেশে পাঠানোর বিষয়টি উপস্থাপন করা হলে তা গৃহীত হয়।

রাষ্ট্রদূত সোবাহান বৃহস্পতিবার সরকারি খরচে মরদেহ পাঠানোর আনুষ্ঠানিক ঘোষণা দেন। সেক্ষেত্রে মরদেহ পাঠানোর শর্ত অবশ্যই পূরণ করতে হবে প্রবাসী বাংলাদেশিদের। প্রত্যেক প্রবাসীকে বাংলাদেশ সরকারের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ করতে হবে।

Italy3

রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বলেন, ২০১৭-২০১৮ অর্থবছর থেকে ইতালিতে কোনো প্রবাসী মারা গেলে বিনা খরচে সরকার মরদেহ দেশে পাঠানোর উদ্যোগ নিয়েছে। প্রবাসীদের দীর্ঘদিনের দাবি সরকার পূরণ করায় প্রধানমন্ত্রীর কাছে রাষ্ট্রদূত কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার পর মরদেহ দেশে পৌঁছানোর পর মৃত ব্যক্তির আত্মীয় স্বজনরা বিমানবন্দর থেকে ৩৫ হাজার টাকা পাবেন। পরবর্তীতে আরও ৩ লাখ টাকা দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: