সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তরুনের কণ্ঠে অবনী বাড়ি আছো

Oboni-L-20170812135921বিনোদন ডেস্ক:: ‘চলে যদি যাবি দূরে স্বার্থপর, আমাকে কেন জোছনা দেখালি’- এমন কথায় প্রকাশ হয়েছে তরুনের কথা-সুর-কণ্ঠের গান। গানটির শিরোনাম ‘অবনী বাড়ি আছো?’। লম্বা বিরতির পর তিনি হাজির হয়েছেন নতুন গানের ভিডিওসহ।

এতে চমক হিসেবে আছে শক্তিমান কবি শক্তি চট্টোপাধ্যায়ের ‘অবনী’। গেল ১১ আগস্ট সন্ধ্যায় বিশেষ এই গানটির অডিও-ভিডিও প্রকাশ পেয়েছে সিএমভি’র অফিশিয়াল ইউটিউব চ্যানেলসহ জিপি মিউজিক ও রবি ইয়োন্ডার মিউজিক অ্যাপ-এ।

তরুন জানান, গানটির সংগীতায়োজন করেছে তারই দল ‘তরুন ব্যান্ড’। আর ভিডিওটি নির্মাণ করেছেন শুভব্রত চট্টোপাধ্যায়। এতে তরুণ ও তার ব্যান্ডের সদস্যরা ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, ঈশান, সুমেধা, মাস্টার অংকুর এবং সুপ্রতীপ রায়।

তরুন বলেন, ‘গানটি মূলত কবি শক্তি চট্টোপাধ্যায় রচিত ‘অবনী বাড়ি আছো’ কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে করা। ভীষণ ভালো লাগা থেকেই কবিতাটির প্রথম অংশটুকু আমি সংযোজন করেছি এবং বাকিটা বরাবরের মতো সাহস করে নিজেই লিখেছি। জানি না কতটা পেরেছি, তবুও গানটি শ্রদ্ধেয় শক্তি চট্টোপাধ্যায়কে উৎসর্গ করলাম। ভিডিওজুড়ে একজন অবনীকে খুঁজেছি আমরা। যে অবনী নিজের জীবন থেকে নিজেই পালিয়ে বেড়াচ্ছে।’

প্রসঙ্গত, ‘দ্য ট্র্যাপ’ ব্যান্ড গড়ে মূলত তরুনের পরিচিতি। তবে নিজের কথা-সুরের ছাপ রেখেছেন বহু তারকার কণ্ঠে সফল গানের মাধ্যমে। তার করা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে জেমসের ‘পদ্মপাতার জল’, ‘খোদা ভগবান ঈশ্বর’, খালিদের ‘সরলতার প্রতিমা’, মাকসুদের ‘সন্ধি’, আসিফের ‘লোকে বলে আমি নাকি নষ্ট’ প্রভৃতি। দ্য ট্র্যাপ ছেড়ে সম্প্রতি তরুন গড়ে তুলেছেন ‘তরুণ ব্যান্ড’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: