সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৪ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদিতে ভালোবাসার গান, কবিতা ও গল্পকথার আড্ডা

020সৌদি আরব সংবাদদাতা:: অপসংস্কৃতি রুখতেই- ভালোবাসার গান, কবিতা ও গল্প কথা মধ্যপ্রাচ্যে শাখার উদ্যোগে অনুষ্ঠিত হলো উন্মুক্ত সাহিত্যে আড্ডার আসর।

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের জেদ্দাস্হ আল রাহমা মসজিদ সংলগ্ন সিবিচে অনুষ্ঠিত হয় এই আড্ডার আসর।

ভালোবাসার গান, কবিতা ও গল্পকথা কেন্দ্রীয় পর্ষদের সমন্বয়ক ও পরিচালক মরুকবি জোসনা হকের সভাপতিত্বে সাহিত্যে আড্ডার প্রধান অতিথি ছিলেন রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের সভাপতি, লেখক ও সাংবাদিক এম. ওয়াই আলাউদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কবি, লেখক ও রুদ্র বাংলার সম্পাদক আবুল বাশার বুলবুল, সাংবাদিক হানিস সরকার উজ্জ্বল, সাংবাদিক সাজিদুল ইসলাম।

ভালোবাসার গান, কবিতা ও গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় কমিটির পরিচালক সাংবাদিক মোহাম্মদ ফিরোজের সঞ্চালনায় সাহিত্য আড্ডায় আরো উপস্থিত ছিলেন কবি দিল মোহাম্মদ দিলু, মাস্টার সেলিম, মোস্তাফিজুর রহমান শিপলু, গাজী শাহেদ, সাংবাদিক সৈয়দ আহাম্মেদ, সাংবাদিক মোবারক হোসেন ভূঁইয়া, সাংবাদিক আল মামুন শিপন, আনোয়ার অনিক, আনোয়ার হোসেন রাজু, মাহামুদুল হক, বাদশা আলম, জালাল আহমেদ প্রমুখ।

সাংবাদিক এম. ওয়াই আলাউদ্দিন বক্তব্যের শুরুতে সাহিত্য আড্ডার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, বিদেশী অপসংস্কৃতির বিরুদ্ধে বাংলা সাহিত্য, সংস্কৃতি ও কৃষ্টিকে ধরে রাখতে ভালোবাসার গান কবিতা ও গল্পকথা কেন্দ্রীয় কমিটির ও মধ্যপ্রাচ্যে কমিটি দেশে বিদেশে যেভাবে কাজ করে যাচ্ছে তা এ যুগের ভাষা আন্দোলনের শামিল। আধুনিক যুগে সব কিছু ভুলে শুধু সততার উৎস থেকে অনুপ্রাণিত হয়ে ভালোবাসার গান, কবিতা ও গল্প কথা কাজ করে যাচ্ছে। আপনাদের সকলের অনুপ্রেরণার কারণেই প্রবাসেও বাংলাদেশিরা সাহিত্য ও সংস্কৃতি চর্চাকে ধরে রাখতে নতুন প্রজন্মকে উৎসাহিত করবে।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, ছড়া ও সংগীত পরিবেশন করেন প্রবাসীরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: