সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৩৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোরাম সংকটে ফের রাজনগর উপজেলা পরিষদের সমন্বয় সভা স্থগিত

বিশেষ প্রতিনিধি : রাজনগর উপজেলা পরিষদের সমন্বয় সভা ইউপি চেয়ারম্যানগণ বয়কট করায় কোরাম সংকটে ১০ আগস্ট বৃহস্পতিবার ফের স্থগিত করা হয়েছে। এনিয়ে দুটি সমন্বয় সভা ও বাজেটসভা পরিত্যক্ত হলো। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আছকির খানের বিরুদ্ধে অনাস্থা দেয়ায় ইউপি চেয়ারম্যানগণ সভা বয়কট করে আসছেন। এতে পরিষদে অচলাবস্থার দেখা দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আছকির খানের বিরুদ্ধে ১২টিরও বেশি অনিয়ম-দূর্ণীতির অভিযোগ এনে সিলেট বিভাগীয় কমিশনারের কাছে ১৯ জুন চেয়ারম্যান পদ থেকে অপসারণের অনাস্থা প্রস্থাব দেন উপজেলার দুই ভাইস চেয়ারম্যান ও ৭ ইউপি চেয়ারম্যান। এর প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যানকে কারণ দর্শনোর নোটিশ দেয়া হলে তিনি জবাব দেন। কিন্তু কর্তৃপক্ষের কাছে তা সন্তোষজনক না হওয়ায় উপজেলা পরিষদ (সংশোধিত) আইন-২০১১ এর ৬ ধারামতে ২৬ জুলাই সংশ্লিষ্টদের উপস্থিতে সিলেট বিভাগের অতিরিক্ত কমিশনার (সার্বিক) মোঃ আজম খান সরজমিন তদন্ত করেন।
এদিকে চেয়ারম্যানদের দ্বন্দের জেরে দুটি সমন্বয়সভা ও পরিষদের বাজেট সভা হয়নি। উপজেলা কার্যক্রম বাস্থবায়ন বিধিমালা ২০১০ এর ১২(২) মোতাবেক কোরাম সংকট থাকায় সভা স্থগিত করা হয়। বিষয়টি জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারকে জানিয়েছেন ইউএনও। চেয়ারম্যানদের দ্বন্দের কারণে একদিকে যেমন সভা হচ্ছেনা তেমনি আটকে আছে বিভিন্ন কার্যক্রম। ফলে ভুক্তভূগি হচ্ছেন সাধারণ মানুষ।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরিফুল ইসলাম বলেন, বৃহস্পতিবারের সভায় উপজেলা চেয়ারম্যান ও উত্তরভাগ ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। পরিষদের অপর দুই ভাইস চেয়ারম্যান ও ৭ ইউপি চেয়ারম্যান না আসায় কোরাম সংকট দেখা দেয়। পরে সভা স্থগিত করা হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিয়মিত সভা না হওয়ায় নানা সংকট দেখা দিচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: