সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এই পর্যন্ত মক্কা মদিনায় সবচেয়ে বেশী হাজী এসেছেন বাংলাদেশের, এর মধ্যে ৬জনের মৃত্যু

vlcsnap-2017-08-07-21h04m14s911সেলিম আহমেদ, সৌদি আরব:: মুসলমানদের সবচেয়ে বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র হজ্ব। বাৎসরিক এই পবিত্র উৎসব কে সামনে রেখে সৌদি আরবের দুই পবিত্র নগরী ।

মক্কা আর মদিনাকে সাজসাজ রবে সাজানো হয়েছে। নেয়া হয়েছে সর্বোচ্চ কড়া নিরাপত্তার ব্যবস্থা। আর কয়েক সপ্তাহ পরে অনুষ্ঠিত হবে এই পবিত্র হজ্ব। আর পবিত্র হজ্ব সম্পূর্ণ করার লক্ষ্যে ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ থেকে হাজী সাহেবরা আসতে শুধু করেছেন। এই পর্যন্ত মক্কা মদিনায় সবচেয়ে বেশী হাজী এসেছেন বাংলাদেশের হাজী ।

বর্তমান বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের আন্তরিকতার ফলে হাজীদের হজ্ব করতে সৌদি আরবে আসতে সুব্যবস্থা গ্রহণ করার ফলে বাংলাদেশের হাজীরা নানান সুযোগ সুবিধা পাচ্ছেন। মক্কায় রাস্তায় শুধু বাংলাদেশী হাজী দেখাযায়। অন্য দেশের হাজী খুব কম দেখা যাচ্ছে। সৌদি আরবে হজ্ব করতে আসা হাজীদের মধ্যে বার্ধক্য জনিত কারণে ইতিমধ্যে ৬ জন হাজী মৃত্যুবরণ করেছেন ।

মৃত্যু ব্যক্তিদের পরিচয় জানাগেছে, ফুল মিয়া মন্ডল নামের এক ব্যক্তি মক্কায় হজ করতে গিয়ে তিনি গত কাল মারাগেছেন পিতা নাজির হোসেন মন্ডল , বাড়ি গাইবান্দা সদর ,জেলা গাইবান্দা , এর আগে মক্কা হজ করতে গিয়ে আরো ৫জনের মৃত্যু হয়েছে মোঃ আব্দুস সামাদ ,পিতা তমির উদ্দিন , গাবতলি , বগুড়া , মোঃ আব্দুর রাজ্জাক পিতা আজগার আলী , রাজ বাড়ি সদর , মোঃ জাহাঙ্গীর কামাল , পিতা মেহের উদ্দিন মন্ডল , বারিগ্রাম , নাটোর , মোঃ বাদশা হোসেন , পিতা আনিছ মোহাম্মেদ , শিব গঞ্জ চাপাই নবাব গঞ্জ , খন্দকার এ আর এম ইউসুফ , পিতা খন্দকার আব্দুল জাব্বার , নেত্রকোনা সদর , জেলা নেত্রকোনা , মোঃ ফরিদ উদ্দিন , পিতা আব্দুল মজিদ , মোলাদি বরিশাল । এ পর্যন্ত বাংলাদেশ থেকে হজ করতে মক্কায় এসে পৌচেছেন সর্বমোট হজ যাত্রী ৪১হাজার ৫৬২ জন , এতে সরকারি ৩হাজার ৩৩৮ জন ও বেসরকারি ৩৮২২৪জন হজ যাত্রী মক্কা এসে পৌচেছেন । এ বছর বাংলাদেশ থেকে হজ যাত্রী পবিত্র হজে যাবেন ১লক্ষ ২৭হাজার ১৯৮জন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: