সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ‌রিয়তপুর জেলা প্রবাসী কল্যান স‌মি‌তি ফ্রান্সের বনভোজন অনুষ্ঠিত

paris-1আবুল কালাম মামুন, ফ্রান্স থেকে : শ‌রিয়তপুর জেলা প্রবাসীকল্যান স‌মি‌তি ফ্রান্সের  বার্ষিক বনভোজন ও সমুদ্র ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। ৩১ জুলাই রোববার প্যারিসের অদূরে সাগর আর পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম ও সমূদ্র বন্দর  কে‌লেইজে  এ বনভোজন অনুষ্ঠিত হয়।

সকালে প্যারিসের গার্দুনর্ড , প্যা‌রি‌সিয়ান হোটেল সম্মুখ থেকে প্রায় ১৮০ জন সদস্যকে নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় বনভোজনের। শুরুতেই বন‌ভোজন ক‌মি‌টির আহবায়ক   মোস্তফা সৈয়াল , শুভেচ্ছা বক্তব্য রাখেন।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প‌রিচালনা কমি‌টির সদস্য জামাল পাইক, কামরুল হাসান , ইব্রাহীম আকন,  বাশার মৃধা,  ফ‌রিদ হাওলাদার, স‌মি‌তির সভাপ‌তি মোশাররফ খান,  তোফা‌য়েল শিকদার, ফরহাদ হাওলাদার, সালাউ‌দ্দিন বালা,  সালাম মৃধ‌া, হুমায়ুন আহ‌মেদ, মিলন বেপা‌রি, মা‌নিক, রানা আহ‌মেদ প্রমূখ।

এরপর প্যারিসের অদূরে সাগর আর পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম কে‌লের উদ্দ্যে‌সে  এ যাত্রা শুরু হয়।এরপর সদস্য‌দের মনোমুগ্ধকর রসাত্বক বচনে পুরো বাসযাত্রায় অন্যরকম আনন্দ উপভোগ করে সবাই। পথিমধ্যে সবাইকে সকালের নাস্তা পরিবেশন করা হয়। বেলা দুপুর ১ টায় বাস পৌঁছে যায় শ‌রিয়তপুর প্রবাসী কল্যান  স‌মি‌তির  ফ্রান্সের গন্তব্য স্থানে।

এরপর দুপুরের খাবার শেষে সবাই অবলোকন করতে থাকেন  কে‌লে সমুদ্র  বিচের প্রাকৃতিক নয়নাভিরাম। দল বেঁধে সমুদ্র স্নান ,সাঁতার খেলা, বেলাভূমিতে শ‌রিয়তপুর জেলা ও  গোপালগন্জ জেলার  মধ্য‌ে  ফুটবল , শরিয়ত পুর প্রবাসী কল্যা‌নের সকল সদস্য‌দের আনন্দ দি‌তে ও বাংলার ঐতিয্য কে স্বরন ক‌রে হাডুডুড, ম‌হিলা‌দের বা‌লিশ খেলা, ছে‌লে‌দের, মে‌য়ে‌দের, পৃথক  দৌড়  প্র‌তি‌যো‌গিতা  খেলা হয়।

paris-2বিকেল ৫টায়  প‌রিচালনায়  শুরু হয় মনো মুগ্ধকর বিভিন্ন ধরণের খেলা শে‌ষে বনভোজনে আগত সকলকে নিয়ে শুরু হয় আকর্ষণীয় রাফেল ড্র। এতে সৌভাগ্যবান বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার জিতে নেন।
এ ছাড়া উক্ত ২ জেলার ২ গ্রু‌পের সমূদ্র ভ্রমন একই সৈক‌তে মি‌লিত হওয়ার ফ‌লে ঐদি‌নের জন্য‌ে কে‌লে সমূদ্র সৈকত বাংঙ্গালী অানন্দ মেলায় প‌রিনত হ‌য়ে , সমগ্র সৈক‌তে বাংঙ্গালী‌দের বিচর‌নে প্রভাব ছি‌লো , তা‌তে জে,এম,‌জি; কা‌র্গোর পক্ষ্য থে‌কে মোবাইল নং এ লটা‌রি‌তে ১০ জন‌ বিজয়ীকে  করে পুরুষ্কৃত করা হয়
সন্ধ্যা ৮ ঘ‌টিকায় কেএফ‌সি থে‌কে সন্ধ্যার নাস্তা শে‌ষে নিজ গন্তব্য প্যা‌রি‌সের উদ্দ্যেশ্য‌ে ঘ‌রে ফেরার যাত্রা শুরু হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: