সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ষোড়শ সংশোধনী নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্য ‘ব্যক্তিগত’

kader-20170806132813নিউজ ডেস্ক:: ষোড়শ সংশোধনী নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্য ‘ব্যক্তিগত’ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার হোটেল সোনারগাঁওয়ে মেট্রোরেলের কোচ ক্রয়ের বিষয়ে আয়োজিত ‘ম্যাস র্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-৬ কন্ট্র্যাক্ট প্যাকেজ-০৮’ শীর্ষক এক চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

উচ্চ আদালতের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সংবিধানের ৯৬ অনুচ্ছেদ সংশোধনের প্রস্তাব সংসদে পাস হয়, যা ষোড়শ সংশোধনী হিসেবে পরিচিত। ষোড়শ সংশোধনী বাতিল করা সংক্রান্ত রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি গত মঙ্গলবার (১ আগস্ট) প্রকাশ করেছেন সুপ্রিম কোর্ট।

৭৯৯ পৃষ্ঠার এই রায়ে বলা হয়, ষোড়শ সংশোধনী বাতিল করে হাই কোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল সর্বসম্মতভাবে খারিজ করা হলো। ষোড়শ সংশোধনী যেহেতু সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক, সেহেতু ওই সংশোধনীর আগে যে ব্যবস্থা ছিল তা পুনঃস্থাপিত হলো।

ওই রায়ের বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত শুক্রবার (৪ আগস্ট) সিলেটে সাংবাদিকদের বলেন, ষোড়শ সংশোধনী আবার পাস করা হবে। তিনি বলেন, ‘হ্যাঁ এটা (ষোড়শ সংশোধনী) আমরা আবার পাস করব এবং অনবরত করতে থাকব। দেখি জুডিশিয়ারি কত দূর যায়।’

অর্থমন্ত্রী এ সময় আরও বলেন, ‘মানুষের প্রতিনিধিদের ওপর (সংসদ সদস্য) তারা খবরদারি করবে? তাদেরকে আমরা চাকরি দেই।’

অর্থমন্ত্রীর ওই বক্তব্যের বিষয়ে রোববার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের উপরোক্ত মন্তব্য করেন। তিনি আরও বলেন, অর্থমন্ত্রীর বক্তব্যের বিষয়টি অর্থমন্ত্রীকেই জিজ্ঞাসা করুন। বক্তব্য তার ব্যক্তিগত। আমরা দলীয়ভাবে এখনো কোনো বক্তব্য দেয়নি। আমরা হুট করে কোনো বক্তব্য দিতে চাই না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে ঠান্ডা মাথায় চিন্তা-ভাবনা করছি। এখানে মাথা গরম করে কিছু করার কোনো সুযোগ নেই। ঠান্ডা মাথায় আমরা ভাবছি। যথা সময়ে আমরা আমাদের প্রতিক্রিয়া জানাব।’

খালেদা জিয়া ন্যায় বিচার পাচ্ছেন না -বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, একটা ন্যায় বিচার আর একটা অন্যায় বিচার, এটা কী হয়? বিচার বিভাগ যেখানে স্বাধীন সেখানে ন্যায় বিচারে সন্দেহ কেন?

‘বাংলাদেশে বিচার বিভগ এখন স্বাধীন। কাজেই বেগম জিয়ার ন্যায় বিচার হবে কী হবে না, এ নিয়ে অহেতুক সন্দেহ কেন? কারণটা কী? এখন আপনি অন্যায় করলে ন্যায় বিচার পাবেন কেমন করে?’ -বলেন ওবায়দুল কাদের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: