সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে সিএসই কার্নিভাল সমাপ্ত

20170805_171911-1-600x338শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যপী অনুষ্ঠিত সিএসই কার্নিভাল এর সমাপ্তি ঘোষণা করা হয়েছে। শাবির সিএসই সোসাইটির সহযোগিতায় এ কার্নিভালের শেষদিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি সিলেটে একটি বিশেষায়িত আইটি পার্ক স্থাপনের ঘোষণা দেন।

তিনি বলেন, ৩৭৮ কোটি টাকা ব্যয়ে সিলেটের কোম্পানিগঞ্জে ১৬২ একর জায়গা নিয়ে এই পার্কটি নির্মিত হবে, যা সিলেট শহর থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত।

শাবিতে ‘আইটি বিজনেস ইনকিউবিশন সেন্টার’ এর জন্য আইসিটি মন্ত্রণালয় থেকে বিশেষ বরাদ্দের ঘোষণা দেওয়া হয়। এছাড়া পিপীলিকা টিমকে একটি আলাদা সার্ভারের জন্য যাবতীয় খরচ আইসিটি মন্ত্রণালয় বহন করবে বলে প্রতিশ্রুতি দেন।

এর অাগে ‘বিগ ডাটা এনালিটিকস’ ল্যাবের উদ্বোধন করেন শনিবার।

কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড. মুহাম্মদ জাফর ইকবাল, প্রফেসর শহিদুর রহমান, ড. রেজা সেলিম, সিইও-আইপি ভিশন রাকিবুল হাসান, সিইও- গিগাটেক সামিরা জুবেনি হিমিকা প্রমুখ।

ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, প্রতিনিয়িত আমাদের তরুণরা দেশ-বিদেশ থেকে মেধা খাতে পদক নিয়ে আসছে যা আমাদের আশা সঞ্চার করছে।

এবারের কার্নিভালে প্রোগ্রামিং প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি এর ‘আইইউটি ফ্ল্যাশ’, প্রথম রানার্সআপ নর্থ সাউথ ইউনিভার্সিটির ‘এনএসইউ ভেন্ডেটা’ এবং দ্বিতীয় রানার্সআপ হয় চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ‘চুয়েট পাহাড়তলি’।

অন্যদিকে হ্যাকাথনে চ্যাম্পিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় এর ‘বুলিয়ান, প্রথম রানার আপ শাবির ‘সাস্ট হেক্সাকোর’, ২য় রানার আপ হয় মিলিটারী ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি)র ‘জুবেনিলস’।

এছাড়া রোবোটিক প্রতিযোগীগিতায় চ্যাম্পিয়ন শাবির ‘সাস্ট নং-১০’ প্রথম রানার আপ লিডিং ইউনিভার্সিটির ‘ ক্রাশারস-১’, এবং ২য় রানারআপ হয় শাবির ‘সাস্ট প্লাস প্লাস’।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: