সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রকৃতির প্রতি মানুষের দায়বদ্ধতা আছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

1501849052নিউজ ডেস্ক:: পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, বৃক্ষ মানুষের জীবনের একটি অংশ, তাই প্রকৃতির প্রতি মানুষের দায়বদ্ধতা আছে। তিনি বলেন, প্রকৃতির সাথে আমাদের যে অঘোষিত যুদ্ধ তা বাঁচিয়ে রাখতে বৃক্ষ রোপণ অত্যন্ত জরুরি।

প্রতিমন্ত্রী শুক্রবার রাজশাহী সিটি কর্পোরেশনের গ্রিন চত্বরে পক্ষকালব্যাপী বিভাগীয় বৃক্ষমেলা-২০১৭ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের নাম যিনি এনে দিয়েছিলেন তিনি হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর ইচ্ছা ছিল সোনার বাংলাদেশ গড়ে তোলা। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট হায়েনাদের বুলেটের আঘাতে তিনি সপরিবারে শহীদ হন।

তিনি বলেন, এক সময় মানুষ তিন বেলা খাবার পেত না। ৭০ ভাগ মানুষ দারিদ্র্য সীমার নিচে বসবাস করত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটিয়ে এখন তা ১২ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।

শাহরিয়ার বলেন, বৃক্ষ এমন একটি জিনিস যা ভবিষ্যৎ প্রজন্মের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ বৃক্ষ না থাকলে আমাদের জীবনই থাকবে না।

তিনি বলেন, সরকার বৃক্ষ রোপণে নানা পরিকল্পনা গ্রহণ করেছে। প্রতিমন্ত্রী বাড়ীর আনাচে-কানাচে এবং ছাদের টবে বৃক্ষ রোপণের অভ্যাস গড়ে তোলার পরামর্শ দেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বৃক্ষ রোপণে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী দশটি শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ, বনজ ও ওষুধী গাছের চারা বিতরণ করেন। মেলায় ৪৯টি স্টল শোভা পায়। প্রতিমন্ত্রী মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

এর আগে এ উপলক্ষ্যে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিটি কর্পোরেশন ভবনের সামনে এসে শেষ হয়।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, পুলিশ সুপার মো. আব্দুস সালাম, বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেন বক্তৃতা করেন। জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ এতে সভাপতিত্ব করেন। বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: