সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উত্তপ্ত ব্র্যাক বিশ্ববিদ্যালয় : আমরণ অনশনে শিক্ষার্থীরা

brac-(1)-20170803165707নিউজ ডেস্ক:: আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহমেদকে চাকরিচ্যুত ও লাঞ্ছিতের প্রতিবাদে আমরণ অনশনে বসেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সংকটের পঞ্চম দিন বৃহস্পতিবার বেলা ১১টায় তারা আমরণ অনশনে বসেন।

একই সঙ্গে রেজিস্ট্রারের পদত্যাগ এবং সব ধরনের পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। আইন বিভাগের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

আইন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ইনামুল বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের লাঞ্ছনার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। তাই রেজিস্ট্রার পদত্যাগ না করা পর্যন্ত কর্মসূচি চলবে।

শিক্ষার্থী কামরুন নাহার ডানা বলেন, আমাকে শারীরিভাবে লাঞ্ছিত করা হয়েছে। রেজিস্ট্রারের লোকজন আন্দোলনকারী শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে।

এছাড়া আন্দোলন বানচালে হুমকি দেয়া হচ্ছে।
উল্লেখ্য, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহমেদ রেজিস্ট্রার মুহাম্মদ শাহুল আফজালের বিরুদ্ধে অভিযোগ আনার পর গত রোববার থেকে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। চুক্তিভিত্তিক নিয়োগে শিক্ষকতা করছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ফারহান। তার দাবি, চুক্তির মেয়াদ ৩০ আগস্ট পর্যন্ত হলেও মেয়াদ শেষের আগেই তাকে কর্মচ্যুত করে নোটিশ দেয়া হয়েছে। এর প্রতিবাদ করলে তার ওপর হামলা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: