সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিস্থিতি সামলাতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ক্লাস বাতিল

Brac-Univeristy-20170802174834নিউজ ডেস্ক:: শিক্ষক লঞ্ছনাকারীদের শাস্তির দাবিতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। বুধবারও শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করেন, যার শুরু হয়েছিল রোববার। এ পরিস্থিতি সামাল দিতে দুইদিনের ক্লাস বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈয়দ সাদ আন্দালিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধ ও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস হবে না। তবে নির্ধারিত পরীক্ষাগুলো নেয়া হবে।

অন্যদিকে শিক্ষক লাঞ্ছনার ঘটনা তদন্ত করতে সোমবার পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা এ কমিটি আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করায় আজ বুধবার নতুন করে আরেকটি কমিটি করা হয়েছে। নতুন কমিটির প্রধান হিসেবে গণিত বিভাগের চেয়ারম্যান আ ফ ম ইউসুফ হায়দারকে রাখা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক সৈয়দ মনজুরুল ইসলাম, ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষক অধ্যাপক আফসান চৌধুরী, ব্র্যাক ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি তাজদিন হাসান ও একজন ছাত্র প্রতিনিধি।

কমিটির এক সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ৩০ জুলাই শিক্ষক ফারহান উদ্দিন আহমেদের সঙ্গে কী ঘটেছিল তার ব্যাখ্যা পাঁচ কর্মদিবসের মধ্যে তৈরি করতে বলা হয়েছে কমিটিকে। প্রয়োজনীয় নীতিমালা মেনে তাকে অব্যাহতি দেয়া হয়েছিল কি না তাও দেখতে বলা হয়েছে।

উল্লেখ্য, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহমেদ রেজিস্ট্রার মুহাম্মদ শাহুল আফজালের বিরুদ্ধে অভিযোগ আনার পর গত রোববার থেকে ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। চুক্তিভিত্তিক নিয়োগে শিক্ষকতা করছিলেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী ফারহান। তার দাবি, চুক্তির মেয়াদ ৩০ অাগস্ট পর্যন্ত হলেও তার আগেই তাকে কর্মচ্যুত করে নোটিশ দেয়া হয়েছিল। এর প্রতিবাদ করলে তার উপর হামলা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: