সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘এ বছর নদীতে ইলিশের সংখ্যা বেড়েছে’

1500694731নিউজ ডেস্ক:: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সরকারের কঠোর অবস্থানের কারণে নদীতে মা ইলিশ ধরা বন্ধ হওয়ায় এ বছর নদীতে ইলিশের সংখ্যাও বেড়েছে। শুক্রবার নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো দখলে আছে সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। এসব জলাশয়ে মাছ চাষ করা হবে এবং বিদেশে যাতে মাছ রপ্তানি করা যায় সে ব্যবস্থাও করা হবে। সরকারের পক্ষ থেকে মাছ চাষে আগ্রহীদের সহযোগিতা করা হবে বলে তিনি উল্লেখ করেন।

আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চেয়ে শিল্পমন্ত্রী বলেন, ‘‘বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে এখানে কোন উন্নয়ন হয়নি। অনেকে বসন্তের কোকিল হয়ে তারা এসে আপনাদের বলবে, আমি এখানকার সন্তান আমাকে ভোট দিন। উন্নয়ন না করে কিভাবে তারা ভোট চায়? তাদের দিকে লক্ষ্য রাখবেন। যারা দেশের উন্নয়ন করে তাদের ভোট দিয়ে জয়ী করবেন।’

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: