সর্বশেষ আপডেট : ৭ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সকল নাগরিক অধিকার প্যারালাইজড : রিজভী

Ruhul-Kabir-Rizvi-20170721121351নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রের দেহে যেভাবে ছুরি চালাচ্ছেন তাতে সকল নাগরিক অধিকার ‘প্যারালাইজড’ হয়ে গেছে। রাষ্ট্রক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য আপনাদের কর্মকাণ্ড কখনই গণতন্ত্রের পক্ষে স্বাস্থ্যকর হয়নি।

শুক্রবার দুপুর পৌনে ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

রিজভী বলেন, নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী হয়ে সেটিকে দীর্ঘস্থায়ী করার জন্য আপনারা আগামী সাধারণ নির্বাচন নিয়ে নতুন করে ফন্দি-ফিকির করছেন। আপনাদের অধীনে নির্বাচন কখনই সুষ্ঠু ও অবাধ হয়নি। সুতরাং আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ দলীয় প্রধানের নেতৃত্বে না করে দলনিরপেক্ষ ব্যক্তির অধীনে অনুষ্ঠিত করতে এগিয়ে আসুন।

বিএনপির এই নেতা আরও বলেন, বিএনপি চেয়ারপারসন জনগণের কাতারে থেকেই গণতন্ত্র পুণরুদ্ধারের আন্দোলনে নেতৃত্ব দিয়ে গণতন্ত্রের নতুন যুগের প্রত্যুষ নিশ্চিত করবেন।

ওবায়দুল কাদেরের একটি বক্তব্য প্রসঙ্গে কথা বলতে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) জনগণের কাছে আগে থেকেই একজন বিতর্কিত ব্যক্তি।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে রিজভী বলেন, আগে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের অঘোষিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করুন, নেতাকর্মীদের শান্তিপূর্ণ সভা-সমাবেশের ওপর হামলা বন্ধ করুন। মানুষের বাক-স্বাধীনতা হরণ করে, রাজনৈতিক দলগুলোর সাংবিধানিক অধিকার হরণ করে আপনারাই অর্বাচীন, স্ববিরোধী ও কাণ্ডজ্ঞানহীনের মতো কাজ করছেন, কথা বলছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: