সর্বশেষ আপডেট : ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় ত্রাণের চাল বণ্টন করতে গিয়ে বিপাকে জনপ্রতিনিধিরা

01.-daily-sylhet-Barlekha-newsবড়লেখা প্রতিনিধি:: মৌলভীবাজারের বড়লেখায় দুঃস্থদের মাঝে সরকারি ত্রাণের চাল বিতরণ করতে গিয়ে বিপাকে পড়েছেন সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা। তালিকা অনুযায়ী চাল বিতরণের শেষদিকে ৫-১০ জনের চালের ঘাটতি দেখা দেয়। এ কারণে মেম্বাররা মারাত্মক জটিলতার সম্মুখীন হচ্ছেন। তাদের দাবি, খাদ্য গোদাম ৫০ কেজির বস্তায় গড়ে ২-৩ কেজি চাল ওজনে কম দেয়ায় এ সমস্যার সৃষ্টি হচ্ছে। কেউ কেউ পকেটের টাকায় ঘাটতি পড়া চাল বাজার থেকে কিনে দিতে বাধ্য হচ্ছেন।

সরেজমিনে হাকালুকি হাওরপাড়ের তালিমপুর ইউনিয়নে সোমবার জিআর (সরকারি ত্রাণ) বরাদ্দের চাল বণ্টন করতে দেখা গেছে। ৩নং ওয়ার্ড মেম্বার আব্দুল মুতলিব বন্যায় ক্ষতিগ্রস্ত ১১০ দুঃস্থকে ১০ কেজি করে বিতরণের জন্য ২২ বস্তা চাল বরাদ্দ পান। দুপুরে ১০৬ জনকে দেয়ার পর চাল শেষ হয়ে যায়। এ অবস্থায় অবশিষ্ট ৪জনকে বাজার থেকে চাল কিনে দেওয়ার আশ্বাস দেন তিনি। ওয়ার্ড মেম্বার শাহিন আহমদ ৮০ জনের নামে চাল পেয়ে যথারীতি বিতরণ শুরু করেন। ৭২ জনকে দেয়ার পরই বরাদ্দের ১৬ বস্তা চাল শেষ হয়ে যায়। ঘাটতি পড়ায় তালিকার ৮জন দুঃস্থকে তিনি চাল দিতে পারেননি।

এ নিয়ে উত্তেজনা দেখা দিলে বাজার থেকে চাল কিনে বঞ্চিতদেরকে দেন। সুজানগর ইউনিয়নের মেম্বার মাসুক আহমদ জানান, ১০ কেজি করে ৭৫ জনকে চাল বিতরণ করতে গিয়ে ১০ জনের চাল ঘাটতি পড়ে। পরে বাধ্য হয়ে তিনি চালের পরিবর্তে পকেট থেকে নগদ ৪ হাজার টাকা বঞ্চিতদের মধ্যে বণ্টন করে পরিস্থিতি সামাল দেন। খোঁজ নিয়ে জানা গেছে, এমন চিত্র উপজেলার প্রতিটি ইউনিয়নের। সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা জানান, রিলিফের চাল বিতরণ করতে গিয়ে তারা নানা বিড়ম্বনার শিকার হচ্ছেন। গোদামের কোনো বস্তায় চালের সঠিক ওজন থাকছে না। অনেক সময় ৫০ কেজির বস্তায় ৪-৫ কেজির কম পাওয়া যাচ্ছে। এ সমস্যার কথা অনেকবার ইউএনওকে জানিয়েছেন তারা।

সরকারি খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালেহ আহমদ চালের বস্তায় ওজনে কম থাকার অভিযোগটি অস্বীকার করে জানান, সন্দেহ হলে মেশিনে প্রতিটি বস্তা ওজন করে ডেলিভারি নিতে পারেন। প্রতিদিন মেশিন পরীক্ষা করা হয়। এখানে চালের বস্তার ওজন ৫০ কেজির কম হওয়ার কোনো সুযোগ নেই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: