সর্বশেষ আপডেট : ১৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউজিসির অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান করেছে সিকৃবি শিক্ষক সমিতি

download-2-1-1সিকৃবি সংবাদদাতা:: বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রস্তুতকৃত অভিন্ন নীতিমালা বিশ^বিদ্যালয়ের বর্তমানে প্রচলিত নীতিমালার সাথে সাংঘর্ষিক, অসামঞ্জস্যপূর্ণ হওয়ায় তা প্রত্যাখ্যান করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

সোমবার বিকাল শিক্ষক সমিতির এক জরুরী সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ অভিন্ন নীতিমালা শিক্ষক সমাজের কল্যান পরিপন্থি এবং উচ্চশিক্ষার উন্নয়ন ও প্রসারের ক্ষেত্রে অন্তরায় বলে জানিয়েছেন সমিতির নেতৃবৃন্দ।

সভায় অতি সম্প্রতি বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রস্তুতকৃত ও প্রকাশিত ‘পাবলিক বিশ^বিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ, পদোন্নতি/পদোন্নয়ন বিষয়ে’ অভিন্ন নীতিমালা বিস্তারিত আলোচনা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দ জানান, উক্ত নীতিমালা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান গণতান্ত্রিক ও উন্নয়নমুখী সরকারকে বিব্রত করার এক হীন প্রচেষ্টা ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিঘিœত করার এক অপপ্রয়াস । নীতিমালায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাধারণ সভার গৃহীত সিদ্ধান্তসমূহ অগ্রাহ্য করা হয়েছে।

উপরন্তু বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ও ফেডারেশনভুক্ত বিভিন্ন বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর এর দায় চাপানো হয়েছে, যা বিশ^বিদ্যালয়সমূহের সাধারণ শিক্ষকগণের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। এছাড়াও সভায় বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়ন-বাস্তবায়ন করে বিশ^বিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সরকারের আশু সদয়দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: