সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় সঞ্চয়ের টাকা চাইতে গিয়ে সন্ত্রাসী হামলায় আহত ৪

mb 16 july (1)বড়লেখা প্রতিনিধি:: মৌলভীবাজারের বড়লেখায় জামায়াত-শিবিরের কর্মীদের দ্বারা নিয়ন্ত্রিত এনজিও সংস্থা ভিলেজ ডেভেলাপমেন্ট নেটওয়ার্ক (ভিডিএন)’র চেয়ারম্যান আব্দুল হাকিমের বাড়িতে গ্রাহকের সঞ্চয়কৃত টাকা ফেরত চাইতে গিয়ে ভাড়াটিয়া সন্ত্রাসীদের হামলায় ৪ কর্মী ও গ্রাহক আহত এবং ৩টি মোটর সাইকেল ভাংচুর করা হয়েছে। শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের হাতলিঘাট গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ আহত ১ কর্মী ও ৩টি মোটর সাইকেল উদ্ধার করে। এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

সূত্র জানায়, ভিডিএন’র চেয়ারম্যান আব্দুল হাকিম ও ম্যানেজিং ডাইরেক্টর আয়াজ আলী কোম্পানীর বীমা গ্রাহকদের সঞ্চয়ের প্রায় ৫ কোটি টাকাসহ সংস্থার বহু সম্পদ আত্মসাত করে আত্মগোপনে চলে যান। ভিডিএন’র মাঠকর্মীরা গ্রাহকের আমানত সংগ্রহ করেন। মেয়াদপূর্তির আগেই সংস্থার চেয়ারম্যান ও এমডি লাপাত্তা হলে কর্মীরা শত শত গ্রাহকের তোপের মুখে পড়ে। গত শনিবার বিকেলে কোম্পানীর চেয়ারম্যান বাড়িতে আসার গোপন খবরে সংস্থার জুড়ী অফিস ইনচার্জ আব্দুল মতিন, কিছু মাঠকর্মী ও জুড়ী-বড়লেখার অন্তত অর্ধশত গ্রাহক আমানতের ব্যাপারে কথা বলতে তার বাড়িতে যান। সেখানে আব্দুল হাকিম তার ভাড়াটিয়া সন্ত্রাসী লেলিয়ে বাড়ি থেকে পালিয়ে যান। তখন তার শ্যালকসহ সন্ত্রাসীরা সংঘবদ্ধভাবে ডাকাত বলে চিৎকার করে ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। ঘটনার আকস্মিকতায় যে যার মতো পালিয়ে রক্ষা পান। হামলায় ৪ জন কর্মী ও গ্রাহক আহত হয়। গুরুতর আহত এমএ সোবহানকে রক্তাক্ত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্যদের প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। হামলাকারীরা রহিম নামে এক কর্মীকে আটক করে মারধর ও ৩টি মোটর সাইকেল আটকিয়ে রেখে ভাংচুর চালায়। এ সময় কয়েকটি মোবাইল ফোনসেট ও পকেটের টাকা ছিনিয়ে নেয়া হয় বলে আহতদের অভিযোগ।

ভিডিএন’র জুড়ী অফিস ইনচার্জ আব্দুল মতিন জানান, এ ঘটনায় তিনি বড়লেখা থানায় লিখিত অভিযোগ দিলে রাতেই পুলিশ অভিযান চালিয়ে ৩টি মোটর সাইকেল, ২টি মোবাইল ফোন ও গুরুতর আহতাবস্থায় আব্দুর রহিমকে উদ্ধার করে পুলিশ। আহত আব্দুর রহিমের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জানতে এনজিও সংস্থা ভিলেজ ডেভেলাপমেন্ট নেটওয়ার্কের চেয়ারম্যান আব্দুল হাকিমের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বড়লেখা থানা অফিসার ইনচার্জ (ওসি) সহিদুর রহমান জানান, উভয়পক্ষ থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: