সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেদেরারের নাচের দক্ষতা পরখ করতে চান মুগুরুজা

federer222-20170717111118স্পোর্টস ডেস্ক:: মারিন চিলিচকে পাত্তাই দিলেন না রজার ফেদেরার। ফাইনালে বসনিয়া-হার্জেগোভিনার চিলিচকে ৬-৩, ৬-১, ৬-৪ ব্যবধানে হারিয়ে উইম্বলডন ওপেনের শিরোপা জিতেছেন ফেদেরার।

এ নিয়ে অষ্টমবারের মতো উইম্বলডনের ট্রফি নিজের শোকেসে তুললেন সুইস কিংবদন্তী। আর তাতেই ইতিহাসের পাতায় নাম লেখালেন ফেদেরার। উইম্বলডনের ইতিহাসে সর্বাধিক শিরোপা জেতার রেকর্ড এখন তার দখলে। পেছনে ফেলেছেন ৭বার করে উইম্বলডনজয়ী উইলিয়াম রেনশ ও পিট সাম্প্রাসকে।

উন্মুক্ত যুগে ফেদেরারের চেয়ে বেশি বয়সে উইম্বলডন জেতেননি আর কোনো পুরুষ খেলোয়াড়। সেই ফেরেদারের নাচের দক্ষতা পরখ করে নিতে চান উইম্বলডনের নতুন রানী গারবিনে মুগুরুজা। স্প্যানিশ এই টেনিস ললনা ফাইনালে হারিয়েছেন ভেনাস উইলিয়ামসকে, ৭-৫ এবং ৬-০ ব্যবধানে।

এক সময় প্রথা ছিল- উইম্বলডন শেষে পুরুষ ও মেয়েদের চ্যাম্পিয়নকে একসঙ্গে নাচতে হবে। সেই ঐতিহ্য এখন আর নেই। বন্ধ করে দেয়া হয় ১৯৭৭ সালের পর। পুরনো সেই ঐতিহ্যটাই বোধ হয় মনে করিয়ে দিতে চাইলেন উইম্বলডনের নতুন রানী।

রজার ফেদেরারের চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে শেষ হলো এবারের উইম্বলডন ওপেনের আয়োজন। তারপর গারবিনে মুগুরুজাকে প্রশ্নটা করা হয়েছিল, ‘আপনার এখন ইচ্ছাটা কি?’ একটু ভেবে ‘আক্ষেপের সুরেই’ মুগুরুজার জবাব, ‘সত্যি বলছি, আমি চিলিচকে পছন্দ করি। তবে রজারকে বলতে চাই- এদিকে এসো…। দেখতে চাই নাচেও রজার অতটাই দক্ষ কিনা!’

প্রসঙ্গত, ২০১৪ সালে ভারতে অনুষ্ঠিত হয় ইন্টারন্যাশনাল প্রিমিয়ার টেনিস লিগ। সে সময় ভারতে এসেছিলেন ফেদেরার। একটি অনুষ্ঠানে বলিউড তারকা অমিতাভ বচ্চন ও দিপিকা পাডুকানের সঙ্গে নেচেছিলেন সুইস কিংবদন্তী। নাচেও কম যান না তিনি!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: