সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডেসটিনির জব্দকৃত ব্যাংক অ্যাকাউন্টের হিসাব দাখিলে দুদককে নির্দেশ

1500214739নিউজ ডেস্ক:: জব্দকৃত ব্যাংক অ্যাকাউন্টে ডেসটিনির কি পরিমাণ অর্থ রয়েছে তার হিসাব আদালতে দাখিল করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আগামী ৩০ জুলাইয়ের মধ্যে এই হিসাব আদালতে দাখিল করতে বলা হয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ রবিবার এই আদেশ দেন।

এর আগে ব্যাংক অ্যাকাউন্টে কি পরিমাণ অর্থ রয়েছে তার হিসাব দাখিল করতে ডেসটিনির আইনজীবীকে নির্দেশ দিয়েছিলো আপিল বিভাগ। কিন্তু রবিবার ডেসটিনির কৌসুলি ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ বলেন, জব্দ থাকায় ব্যাংক অ্যাকাউন্টের হিসাব বিবরণী আমাদের কাছে দেয়নি ব্যাংক কর্তৃপক্ষ। এরপরই আদালত দুদক কৌসুলি খুরশীদ আলমকে ব্যাংক অ্যাকাউন্টের হিসাব দাখিলের নির্দেশ দেয়।

গত বছরের ১৩ নভেম্বর আপিল বিভাগ দুটি শর্তে ডেসটিনির দুই শীর্ষ ব্যক্তি এমডি রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের জামিন মঞ্জুর করে। ওই শর্তে বলা হয়েছিলো, ডেসটিনির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালককে তাদের সৃজনকৃত বাগান থেকে ৩৫ লাখ গাছ বিক্রি করে ২ হাজার ৮০০ কোটি টাকা ছয় সপ্তাহের মধ্যে জমা দিতে হবে।

জমা দেওয়ার প্রমাণপত্র হলফনামা আকারে দাখিলের পর তারা জামিন পাবেন। এই শর্ত পূরণে ব্যর্থ হলে দ্বিতীয় শর্ত হিসাবে সরকারি কোষাগারে দিতে হবে নগদ ২ হাজার ৫ শত কোটি টাকা। এই দুই শর্তের একটি পূরণ করলেই তারা জামিন পাবেন। সরকারি কোষাগারে জমা দেওয়া ওই অর্থ ডেসটিনিতে বিনিয়োগ করে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন সেসব ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করতে দুদক চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়।

কিন্তু গত আট মাসেও আদালতের ওই শর্ত তারা পূরণ করতে পারেননি। পরে আপিল বিভাগের এই আদেশ সংশোধন চেয়ে আবেদন করেন ডেসটিনির এমডি ও চেয়ারম্যান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: