সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৪ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইয়াবা ঠেকাতে নাফ নদীতে মাছ ধরা বন্ধ হতে পারে

1500130520নিউজ ডেস্ক:: দেশে ইয়াবার অনুপ্রবেশ ঠেকাতে কক্সবাজারে বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তের নাফ নদীতে জেলেদের মাছ ধরা বন্ধের ঘোষণা দিতে পারে সরকার।

শনিবার নগরীর পতেঙ্গায় র‌্যাব -৭ কার্যালয়ে এক অনুষ্ঠানে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, জেলেরা সমুদ্রে গিয়ে মাছ ধরলে আমাদের কোনো বাধা নেই। আমরা শুধু অনুরোধ করবো তারা যেনো নাফ নদীতে না যান। যাতে আমাদের বিজিবি এবং কোস্টগার্ডের নজরদারিতে এসে যায়- কারা সীমান্ত পাড়ি দেয় এবং এখানে ইয়াবা নিয়ে আসে। তাহলে ইয়াবা নিয়ে আরো সুন্দরভাবে কাজ হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে প্রথমে পরীক্ষামূলকভাবে এ সংক্রান্ত কর্মসূচি ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, মাছ ধরতে গিয়ে ইয়াবা নিয়ে আসছে। এ জন্য আমাদের ফিশিং ট্রলারগুলোকে বিশেষ কোনো রং দেয়া যায় কিনা এবং জেলেদের আইডি কার্ড দেয়া যায় কিনা তা ভেবে দেখা দরকার। তিনি সীমান্ত ঘেঁষে নাফ নদীর অন্তত এক কিলোমিটার এলাকায় ‘নো ফিশিং জোন’ গড়ে তোলার প্রস্তাব দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, আবদুল লতিফ এমপি, চট্টগ্রামের সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আতাহার আলী, সিএমপি কমিশনার ইকবাল বাহার বক্তব্য রাখেন। পরে মদ, গাঁজা, বিয়ার, ইয়াবা, ফেনসিডিলসহ র‌্যাবের জব্দ করা বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: