সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গরু পাচার হলে থানার ওসি বরখাস্ত

1500177347আন্তর্জাতিক ডেস্ক:: গরু পাচার নিয়ে কড়া হুঁশিয়ারি দিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস। কোনও থানা এলাকায় যদি গরু পাচারের মতো ঘটনা ঘটে, তাহলে সেই থানার ওসিকে বরখাস্ত করা হবে বলে জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, কোনও থানার কর্তব্যরত পুলিশ কর্মীদের বিরুদ্ধে যদি মানুষের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে, সেক্ষেত্রেও রক্ষা পাবে না থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। খবর আনন্দবাজার পত্রিকার।

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যবাসী নিজেদের হাতে আইন তুলে নিলে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এজন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। গত কয়েকমাসে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, এ ধরনের পরিস্থিতি মেনে নেওয়া যায় না। তিনি স্পষ্ট করে নির্দেশ দেন প্রতিটি থানা এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে ডিআইজিদের সপ্তাহে এক দিন করে হঠাৎ পরিদর্শনে যেতে হবে। পাশাপাশি পুলিশ সুপাররাও প্রতিদিন অন্তত দুটো করে থানায় যাবেন কাজের গতিপ্রকৃতি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে। কাজে গতি আনতে পুলিশের নিচু তলার কর্মীদের থেকে এই প্রক্রিয়া শুরু করতে হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশজুড়ে গোরক্ষকদের তাণ্ডব নিয়ে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন। তিনিও কড়া ভাষায় বলেছিলেন, গোরক্ষার নামে নিরীহ মানুষকে হত্যা কোনোভাবেই বরদাশত করা হবে না। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর এবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী এ ব্যাপারে সরব হলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: