সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণী কার্যক্রম বন্ধ

1. daily sylhet &মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: মৌলভীবাজারের ৫টি উপজেলার বন্যাকবলিত এলাকায় ১৪৭টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। বন্যাদুর্গত মানুষের জন্য খুলে দেওয়া স্কুলের আশ্রয় কেন্দ্রগুলোতেও শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। জেলা প্রশাসন সূত্র জানায়, মৌলভীবাজার জেলার ৭টি উপজেলা ও ২টি পৌরসভার ৩৫০টি গ্রামের ৩ লাখ ১০ হাজার মানুষ পানিবন্দী হয়ে আছেন। ৩৫টি ইউনিয়নে ক্ষতিগ্রস্ত পরিবারের সংখ্যা ৫৫ হাজার ২৬৭টি, ক্ষতিগ্রস্ত জমির পরিমাণ ৫ হাজার ৬৪ হেক্টর। জেলায় সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ৫২৫টি ও আংশিক ক্ষতিগ্রস্ত বাড়িঘর ৬ হাজার ১০৮টি। এছাড়াও ২৫০ টি বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানানো হয়।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আলিম জানান, প্রথমে ১৬০টি প্রাথমিক বিদ্যালয়ে পানি উঠেছিলো। ৪০টি স্কুলের পানি কমায় সেগুলোতে পাঠদান শুরু হয়েছে। বর্তমানে ১২০টি প্রাথমিক বিদ্যালয়ে পানি থাকায় সেগুলো বন্ধ আছে। এছাড়াও ৮টি স্কুলে বন্যাদুর্গত মানুষের জন্য আশ্রয় কেন্দ্র খোলায় সেগুলো বন্ধ রয়েছে। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এএসএম আব্দুল ওয়াদুদ জানান, মাদ্রাসাসহ মোট ২৭টি মাধ্যমিক প্রতিষ্ঠানে আপাতত পাঠদান বন্ধ রয়েছে। বন্যার প্রথমদিকে ৪৮টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছিলো। তিনি আরও জানান, পানি নামার পরপরই যেনো অতিরিক্ত ক্লাসের মাধ্যমে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দেওয়া হয়, সে নির্দেশনা দেওয়া আছে। বন্যার পানি না কমা পর্যন্ত এসব বিদ্যালয়ে পাঠদান বন্ধ রাখার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এদিকে কুশিয়ারা নদীর পানি বাড়তে শুরু করেছে ¯্রােত এখন বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছেন মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র নির্বাহী প্রকৌশলী ইন্দ্র বিজয় শংকর চক্রবর্ত্তী। তিনি জানান, পানির গতি খুব ধীর থাকায় হাওরে পানির চাপ বাড়ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: