সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বন্যার্তরা সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ পাচ্ছে না

MB Barlekha Midu Press confaমৌলভীবাজার জেলা প্রতিনিধি:: মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু বলেছেন, প্রায় সাড়ে তিন মাস ধরে হাকালুকি হাওরপাড়ের বড়লেখা ও জুড়ী উপজেলা দেড় লক্ষাধিক মানুষ মানবেতর জীবন-যাপন করছে। কিন্তু বন্যার্তরা সরকারের কাছ থেকে পর্যাপ্ত ত্রাণ সহায়তা পাচ্ছে না। প্রয়োজনের তুলনায় যৎসামান্য ত্রাণসামগ্রি সরকার বরাদ্দ দিলেও দলীয় চেয়ারম্যান ও মেম্বাররা তা বিতরণে ভোটের রাজনীতি চালাচ্ছেন। যারা ভোট দিয়েছে তারা কম ক্ষতিগ্রস্ত হলেও বারবার ত্রাণ পাচ্ছে। আর যারা ভোট দেয়নি তারা অর্ধাহারে ও অনাহারে মানবেতর জীবন-যাপন করলেও একবারও সরকারি সাহায্য পাচ্ছে না। দুর্যোগে ঘরবাড়ি বন্যায় ডুবে যাওয়া ক্ষতিগ্রস্তদের নিয়েও আওয়ামীলীগ দলীয় জনপ্রতিনিধিরা চরম স্বজনপ্রতির আশ্রয় নিচ্ছেন।

তিনি সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে বড়লেখায় সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন। লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, বিএনপিসহ এর অঙ্গ সংগঠনগুলো বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। ইতোমধ্যে নিজের ব্যক্তিগত, দলীয় ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ৬ হাজার দুর্গত পরিবারকে ত্রানসমাগ্রি বিতরণ করা হয়েছে। আরও সাহায্যের ব্যবস্থা নেয়া হচ্ছে। বিএনপি’র অনেক নেতাকর্মী ব্যক্তিগতভাবে ত্রাণ নিয়ে বন্যাকবলিত লোকদের পাশে যাচ্ছেন। প্রথম দফায় চৈত্রমাসে আমাদের কৃষকের হাকালুকির শস্যভা-ার ও মৎস্য ভা-ারসহ প্রাণিসম্পদের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এ ক্ষতির শোক যেতে না যেতেই আবার বন্যায় পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছে এই দু’উপজেলার বাসিন্দারা। তিনি সরকারের কাছে পর্যাপ্ত ত্রানসামগ্রি বরাদ্দের দাবি জানান এবং তা বিতরণে দলীয়করণ না করারও আহবান জানান।MB BNP Mitu Releif

লিখিত বক্তব্যে মিঠু আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র দেশের মানুষের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য আগামী আগস্ট মাসের মধ্যে বড়লেখা ও জুড়ী উপজেলায় ৫০ হাজার বিএনপি’র সদস্য সংগ্রহ করা হবে।
স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মিঠু বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) আসনের তিনি বিএনপির দলীয় মনোনয়নপ্রত্যাশী। তবে দল থেকে তাকে মনোনয়ন দেয়া না হলেও দলের যে কোনো প্রার্থীর পক্ষে তিনি কাজ করবেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল হাফিজ, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরু, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস শহীদ খানসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: