সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন-চার সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণের ঘোষণা

Meyor-khokon-20170714173535নিউজ ডেস্ক:: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় কারও বাসার সামনে ফগার মেশিনে ওষুধ প্রয়োগের সময় কেউ যদি বাসার ভেতরে আহ্বান জানান তাহলে কর্মীরা যেতে বাধ্য থাকবে এমন কথা উল্লেখ করেছেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, সীমিত লোকবল নিয়ে সাধ্যমতো চেষ্টা করছি চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আনতে।

 

Meyor

চিকুনগুনিয়া মহামারী আকার ধারণ করেছে তা বলা যাবে না। তবে নিয়ন্ত্রণে আনতে নাগরিকদের সচেতনতা জরুরি। এটাকে মহামারী বলা যাবে না। এই রোগের যে ব্যাপকতা রয়েছে, তা আগামী ৩-৪ সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আনব।

Meyor

এ সময় দক্ষিণ সিটি এলাকার সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, এ রোগের বিষয়ে আপনারা আতঙ্কিত হবেন না। সবাই এক সঙ্গে কাজ করে সচেতনতার মাধ্যেমে এই সংকট মোকাবেলা করা সম্ভব।

Meyor

সাঈদ খোকন বলেন, চিকুনগুনিয়া শুধু বাংলাদেশ নয় ভারত, পাকিস্তান ও নেপালেও ছড়িয়েছে।চিকুনগুনিয়ার ভ্যাকসিন সম্পর্কে তিনি বলেন, সিঙ্গাপুর গত দু’ সপ্তাহ  আগে ডেঙ্গুর ভ্যাকসিনেশন বাজারজাত করার সিদ্ধান্ত নিয়েছে। চিকুনগুনিয়ার জন্য ট্রায়ালের কাজ চলছে। আশা করি দ্রুতই তারা সফল হবে। তখন আমরাও এটা দেশে নিয়ে আসব।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: