সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৯ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শচীনের সঙ্গে মিতালির তুলনায় চটেছেন গাভাস্কার

sochin-mitaly-20170714170037স্পোর্টস ডেস্ক:: ভারতের ক্রিকেট ইতিহাসে ওয়ানডে ও টেস্টে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন টেন্ডুলকার। সর্বাধিক সেঞ্চুরির মালিকও তিনি। শুধু ভারত নয়, বিশ্ব ক্রিকেট ইতিহাসেই তিনি এই রেকর্ডের অধিকারী। এছাড়া আরও অনেক বিরল রেকর্ড গড়েছেন ভারতীয় এই কিংবদন্তী।

সম্প্রতি মেয়েদের ওয়ানডে ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়েছেন মিতালি রাজ। সর্বোচ্চ রানের মালিক এখন ভারতীয় এই নারী। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৯ রানের ইনিংস খেলার পথে রেকর্ডটি গড়েন তিনি।

১৮৩টি ওয়ানডে খেলা মিতালি রাজের বর্তমান রানসংখ্যা ৬০২৮। এছাড়া প্রথম নারী ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেন এই ভারতীয় ব্যাটসম্যান।

অনন্য এই কীর্তি গড়ায় মিতালি রাজকে অভিনন্দন জানিয়েছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। অনেকে তো নারী ক্রিকেটের ‘শচীন টেন্ডুলকার’ বলে ফেলছেন মিতালিকে। এতেই চটেছেন সুনিল গাভাস্কার। জানালেন, শচীনের সঙ্গে মিতালির তুলনা চলে না!

ভারতীয় মিডিয়াকে গাভাস্কার বলেন, ‘মিতালি রাজ এক অনুপ্রেরণার নাম। নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। আমাদের উচিত তাকে অভিনন্দন জানানো। এটা ভারতীয় ক্রিকেটের জন্য গর্বের বিষয় যে, টেস্ট, ওয়ানডে ও মেয়েদের ক্রিকেটের ওয়ানডেতে সর্বাধিক রানের মালিক দুই ভারতীয়। শচীন ও মিতালি। কিন্তু শচীনের সঙ্গে মিতালির তুলনা করবেন না।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: